কালিয়ায় গুলি বর্ষণে ঈদের নামাজ পণ্ড

  নড়াইল প্রতিনিধি ০৫ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

নড়াইলের কালিয়ায় ঈদুল আজহার নামাজ আদায়কে কেন্দ্র করে বিবাদমান দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়াসহ গুলি বর্ষণের ঘটনা ঘটে। ঈদের দিন সকাল ৮টায় উপজেলার শিবপুর গ্রামের ওই ধাওয়া-পাল্টাধাওয়া ও গুলি বর্ষণের ঘটনায় এলাকাবাসীর ঈদের নামাজ পণ্ড হয়ে যায়। এতে ওই গ্রামজুড়ে আতঙ্ক ও উত্তেজনা বিরাজ করছে। জানা যায়, উপজেলার কলাবাড়ীয়া গ্রামের নূরু মিয়া সরদারের ছেলে কেন্দ্রীয় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও পাঠাগারের সভাপতি পরিচয়দানকারী বাদশা সরদার ও তার প্রতিবেশী হাসমত তালুকদারের সঙ্গে এলাকার আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। ঈদুল আজহার দিন সকাল ৮টার দিকে দু’পক্ষ স্থানীয় শিবপুর জামে মসজিদে ঈদের নামাজ আদায় করতে গেলে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলি বর্ষণের ঘটনা ঘটে। নাম প্রকাশ না করা শর্তে স্থানীয় একটি সূত্র বলেন, ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে বাদশা সরদার ২/৩ রাউন্ড গুলি বর্ষণ করলে নামাজ পণ্ড হয়ে যায়। এ বিষয় বাদশা সরদার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘প্রতিপক্ষ হাসমত তালুকদার ও তার সমর্থকরা আমার ওপর হামলা চালায়। তারা ২ রাউন্ড গুলি বর্ষণ করে। পুলিশ একটি গুলির খোসা উদ্ধার করে নিয়ে গেছে।’ একই প্রসঙ্গে হাসমত তালুকদার বলেন, ‘তার প্রতিপক্ষ বাদশা সরদারের নেতৃত্বে তার ওপর হামলা ও গুলিবর্ষণ করলে ঈদের নামাজ পণ্ড হয়ে যায়।’ উপজেলার নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলেন, ‘উভয় পক্ষই তার কাছে পরস্পরবিরোধী মৌখিক অভিযোগ করেছে। পুলিশ কোনো গুলির খোসা উদ্ধার করেনি। ঘটনাস্থলে পুলিশের টহল জোরদার করা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত