ফুলবাড়ীতে সরকারি গাছ কাটার অভিযোগে ৪ জনের নামে মামলা

  দিনাজপুর প্রতিনিধি ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফুলবাড়ীতে অনুমোদন ছাড়াই কেটে বিক্রি করা হয়েছে সরকারি কবরস্থানের শত বছরের পুরনো ১৫টিরও বেশি গাছ। এ ঘটনায় সরকারি গাছ কর্তন ও চুরির অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা করেছে প্রশাসন। জানা যায়, ফুলবাড়ী উপজেলার রঘুনাথপুর মাদ্রাসাপাড়া গ্রামে সরকারি জমির ওপর একটি কবরস্থানের শতবছরের পুরনো পাকুড়, আমগাছসহ ১৫টি গাছ কেটে বিক্রি করা হয়। স্থানীয় কবরস্থান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে এ গাছগুলো কেটে নিয়ে যায় মো. মাসুদ নামে এক কাঠ ব্যবসায়ী। এ ক্ষেত্রে অনুসরণ করা হয়নি সরকারি কোনো প্রক্রিয়া। সরকারি অনুমোদন ছাড়াই এসব গাছ কেটে বিক্রি করার ব্যাপারে কবরস্থান কমিটির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম জানান, স্থানীয় এলাকাবাসীর সিদ্ধান্ত অনুযায়ী এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মৌখিক অনুমতিতে কবরস্থানের উন্নয়ন কাজের জন্য কবর রক্ষণাবেক্ষণ কমিটির রেজ্যুলেশন অনুযায়ী ৯০ হাজার টাকায় গাছগুলো বিক্রি করা হয়েছে। তবে ওই গাছের আনুমানিক মূল্য ৩ লক্ষাধিক টাকারও বেশি বলে জানিয়েছেন স্থানীয়রা।

মামলার আসামিরা হলেন- কবরস্থান উন্নয়ন কমিটির সভাপতি মজিবর রহমান, তার ভাই সাধারণ সম্পাদক তোজাম্মেল হক, একই এলাকার কোষাধ্যক্ষ আলফাজ শাহ এবং কাঠ ব্যবসায়ী মাসুদ রানা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter