সৈয়দপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

  নীলফামারী প্রতিনিধি ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রণোবেশ চন্দ্র বাগচী ইউনিয়নের বিভিন্ন সড়কের সরকারি প্রায় লক্ষাধিক টাকার ১৫টি গাছ কেটে আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। অপরদিকে সংশ্লিষ্ট চেয়ারম্যান জানান, স্থানীয় মাদ্রাসা, হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান ও বিভিন্ন সামাজিক কাজে দেয়ার জন্য এসব গাছ প্রশাসনের কোনোরকম অনুমতি না নিয়েই কেটেছিলেন। সরেজমিন দেখা যায়, ডালিয়া ক্যানেলসংলগ্ন রাস্তার দুটি ইউক্যালিপটাস গাছের কাটা গোড়া অংশ রয়েছে। এছাড়া পীরপাড়ার ৪টি গাছ, চৌমুহনী থেকে লক্ষ্মণপুর স্কুলগামী সড়কের ৫টি এবং শাইল্যার মোড় এলাকার ৪টি গাছ কাটা হয়েছে। এগুলোর মধ্যে ইউক্যালিপটাস, মেহগনি, কড়াই ও ঘোড়া নিম গাছ ছিল। যার মধ্যে মাত্র ২টি গাছ ইউনিয়ন পরিষদ চত্বরে পাওয়া গেছে। এ ব্যাপারে গ্রাম পুলিশ মতিউর জানান, চেয়ারম্যানের নির্দেশে অন্য ৫ জন গ্রাম পুলিশ নিয়ে মোট ১৪টি গাছ কাটা হয়েছে। গাছগুলো মরা ও ঝড়ে ভাঙা ছিল। কিন্তু এলাকাবাসীর অভিযোগ, গাছগুলো সতেজ ও অক্ষত ছিল। গাছের ডালপালাগুলো গ্রাম পুলিশ মতিউর, জাহাঙ্গীর, আমজাদ, নিখিল নিয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter