চট্টগ্রামে সংবাদ সম্মেলন

ওয়াসার পানি কলিফর্মমুক্ত

  চট্টগ্রাম ব্যুরো ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেছেন, ওয়াসার পানি কলিফর্মমুক্ত। সম্প্রতি নগরীর হালিশহরসহ বিভিন্ন এলাকায় ডায়রিয়া ও জন্ডিসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় নিজ উদ্যোগে আশপাশের এলাকায় পানির নমুনা পরীক্ষা করা হয়েছে। ওয়াসার সরবরাহ করা পানির নমুনায় কোনো ধরনের দূষণের অস্তিত্ব পাওয়া পায়নি। পাশাপাশি বেশকিছু ভবনের উপরের ট্যাঙ্ক ও নিচের রিজার্ভারের পানি পরীক্ষা করা হয়েছে। এতে আগ্রাবাদ সরাইপাড়ার প্রাণ হরিদাশ রোডের একটি ভবনের উপরের ট্যাঙ্কে সামান্য পরিমাণ কলিফর্ম পাওয়া গেছে। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানদণ্ড অনুযায়ী তা সহনীয় পর্যায়ে রয়েছে। তবু নগরবাসীকে এ সংক্রান্ত যে কোনো সেবা প্রদানে প্রস্তুত চট্টগ্রাম ওয়াসা। নগরবাসীকে সচেতন হতে হবে। চট্টগ্রাম ওয়াসা নগরবাসীকে সচেতন করার লক্ষে এ ব্যাপারে মাইকিং ও লিফলেট বিতরণ করবে।

নগরীতে হঠাৎ পানিবাহিত রোগের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার জরুরি এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

প্রেস ক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপ-মহাব্যবস্থাপনা পরিচালক গোলাম হোসেন, ড. পীযূষ দত্ত, প্রধান প্রকৌশলী জহিরুল হক, প্রধান কেমিস্ট মিলন কুমার চক্রবর্তী, বোর্ড সদস্য তপন চক্রবর্তী, নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন, রেজাউল আহসান চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা কাজী নূর জাহান শীলা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×