হবিগঞ্জে পরিত্যক্ত খোয়াই নদীর সীমানা নির্ধারণসহ ৫ দাবি

  হবিগঞ্জ প্রতিনিধি ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হবিগঞ্জ শহরে পুরনো খোয়াই নদীর পূর্ণাঙ্গ সীমানা নির্ধারণ, দখল ও দূষণমুক্ত করার দাবিতে স্মারকলিপি দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মোরাদের নিকট এ স্মারকলিপি দেয়া হয়।

স্মারকলিপিতে ৫টি দাবি উপস্থাপন করা হয়। দাবিগুলো হচ্ছে অবিলম্বে পুরনো খোয়াই নদীর পূর্ণাঙ্গ সীমানা চিহ্নিত করা, পুরনো খোয়াই নদীতে গড়ে ওঠা সব অবৈধ স্থাপনা ও দখল উচ্ছেদ করে নদী খনন করা, পুরনো খোয়াই নদীকে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে দখলদারদের মাধ্যমে ভরাট অংশের মাটি সরিয়ে নিতে ব্যবস্থা গ্রহণসহ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ, নদীর উভয় পাড়ে প্রয়োজনীয় স্থানসমূহে গাইড ওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ করা এবং নদীর পাড়ে ঘাস লাগানো, গাছ রোপণ, মানুষের বসার স্থান করা ও নদী রক্ষায় স্থানীয় প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও নাগরিক সমাজের সমন্বয়ে নদী রক্ষা মনিটরিং টিম গঠন করা।

এ সময় উপস্থিত ছিলেন বাপা জেলা সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদ, সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, বাপা সহ-সভাপতি তাহমিনা বেগম গিনি, তোফাজ্জল সোহেল, সদস্য আলাউদ্দিন আহমেদ, কবি পারভেজ চৌধুরী ও মো. আমিনুল ইসলাম প্রমুখ।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter