সংক্ষিপ্ত সংবাদ

  যুগান্তর ডেস্ক    ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাইকগাছায় বজ্রপাতে আলিম পরীক্ষার্থীর মৃত্যু

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

খুলনার পাইকগাছায় বুধবার সন্ধ্যায় বজ পাতে খায়রুল ইসলাম নামে আলিম পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। সে উপজেলার গজালিয়া গ্রামের মাসুম মীরের ছেলে। নিজ চিংড়ি ঘেরে শ্যালো মেশিন চালু করে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে।

শাবি কর্মকর্তার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোহাম্মদ আবুল কাশেমের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ড. মো. খন্দকার মুমিনুল হক, সাবেক সভাপতি মাহবুব ফেরদৌসিসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কলমাকান্দায় ভ্রাম্যমাণ আদালতে ৯টি ট্রাকে জরিমানা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

কলমাকান্দায় ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুজ্জামান পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ৯টি ট্রাক থেকে জরিমানা আদায় করেন। বৃহস্পতিবার সকালে উপজেলা মোড়ে অতিরিক্ত পণ্যবোঝাই, ট্রাকের লাইসেন্স ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় প্রতি ট্রাকে দুই হাজার টাকা করে মোট আঠারো হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মাদারগঞ্জে ইউএনওর মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

মাদারগঞ্জ ইউএনও আমিনুল ইসলামের সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে বিভিন্ন জনের কাছে টাকা চেয়েছে একটি প্রতারকচক্র। রোববার ওই নম্বর থেকে তার অফিসের সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর আবদুর রহমানের মোবাইলে ফোন করে দ্রুত ১০ হাজার টাকা পাঠাতে বলা হয়। এ সময় আবদুর রহমান অপর প্রান্তের ব্যক্তির কণ্ঠস্বর শুনে সন্দেহ প্রকাশ করলে সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

হোসেনপুরের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে শোকজ

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

চলতি বছরের এইচএসসি পরীক্ষায় প্রক্সি দিতে সহায়তা ও একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানে কর্মরত থাকার অভিযোগে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজহারুল ইসলামের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন কারিগরি শিক্ষা অধিদফতর। ১৯ এপ্রিল স্বাক্ষরিত এ নোটিশে ৭ কার্যদিবসের ভেতরে এসব অভিযোগের উপযুক্ত প্রমাণসহ ব্যাখ্যা চাওয়া হয়।

চিতলমারীতে মাদক ও বাল্যবিয়েকে লাল কার্ড

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

চিতলমারীতে মাদক, বাল্যবিয়ে ও ইভটিজিংকে লাল কার্ড দেখাল পাঁচ শতাধিক শিক্ষার্থী। বৃহস্পতিবার উপজেলা অডিটোরিয়াম ভবনে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে শিক্ষার্থীদের শপথ গ্রহণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংঘের প্রতিষ্ঠাতা কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউএনও মো. আবু সাঈদ।

মঠবাড়িয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

মঠবাড়িয়ায় মো. আবদুল্লাহ নামে তিন বছরের এক শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার আলগীপাতাকাটা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু আবদুল্লাহ ওই গ্রামের গাড়ি চালক রুহুল আমীনের ছেলে।

মোরেলগঞ্জে দুই ড্রেজারে দেড় লাখ টাকা জরিমানা

মোরেলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে বালু তোলার দুটি ড্রেজার মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত ড্রেজার মালিকরা হচ্ছেন- সন্ন্যাসী গ্রামের মৌজে আলীর ছেলে মো. এমাদুল মুন্সিকে ৫০ হাজার ও পার্শ্ববর্তী ইন্দুরকানি গ্রামের আবদুস সালাম শেখের ছেলে মাসুম শেখকে ১ লাখ টাকা। সহকারী কমিশনার (ভূমি) মো. আলমগীর হুসাইন বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে এই অর্থদণ্ডাদেশ দেন।

আখাউড়ায় যুবলীগ নেতার গোডাউনে গাঁজা

আখাউড়া প্রতিনিধি

আখাউড়ায় যুবলীগ নেতা আতিক ভূঁইয়ার নিয়ন্ত্রণে থাকা আজমপুর রেলওয়ে স্টেশনের গুদামঘর থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জওয়ানরা। বৃহস্পতিবার এ ঘটনায় যুবলীগের ওই নেতাকে পলাতক আসামি করে থানায় মামলা করেছেন বিজিবি কর্তৃপক্ষ। অবশ্য আতিক ভূঁইয়ার দাবি, আজমপুর রেলওয়ে স্টেশনে উন্নয়নমূলক কাজ চলছে। ওই গুদামটিতে নির্মাণ শ্রমিকরা যন্ত্রপাতি রাখেন। গুদাম খোলা পেয়ে কে বা কারা ষড়যন্ত্র করে গাঁজা রেখেছে তা তিনি ওয়াকিবহাল নয়।

যৌন হয়রানির প্রতিবাদ : নাগরপুরে বখাটের বাবা আটক

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

স্কুলছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় নাগরপুরে বখাটের হামলায় বাবা-মা ও ভাই আহত হওয়ার ঘটনায় পুলিশ ওই বখাটের পিতা শহীদুল খানকে গ্রেফতার করেছে। বুধবার সন্ধায় পাচইরতা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। নাগরপুর থানার ওসি মাইন উদ্দিন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, সোমবার উপজেলার ইরতা গ্রামের এক স্কুলছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় গ্রেফতারকৃত শহীদুলের পুত্র আকাশ ওই ছাত্রীর বাবা-মা ও ভাইকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে বুধবার ওই ছাত্রীর চাচা বাদী হয়ে নাগরপুর থানায় মামলা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×