জাবিতে শিক্ষকদের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি

  জাবি প্রতিনিধি ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রমে বাধা না দেয়াসহ কয়েকটি দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামীপন্থী শিক্ষকরা। বৃহস্পতিবার শিক্ষক লাউঞ্জে ‘বঙ্গবন্ধু আদর্শের শিক্ষক পরিষদ’র ব্যানারে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সদস্য সচিব অধ্যাপক বশির আহমেদ। লিখিত বক্তব্যে তিনি ৫ দফা দাবি পেশ করেন। দাবিগুলো হল- রাতের অন্ধকারে বিশ্ববিদ্যালয়ের সম্পদ নষ্ট করার চেষ্টা ও ছাত্রদের শিক্ষাজীবনে ঝুঁকি তৈরিকারীদের শাস্তি, শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা যথাসময়ে নেয়া, ক্যাম্পাস মাদক ও র‌্যাগিংমুক্ত রাখা এবং প্রয়োজনীয় পরিবেশে জাকসু নির্বাচনের ব্যবস্থা করা। সংবাদ সম্মেলনে শিক্ষক পরিষদের আহ্বায়ক অধ্যাপক নূরুল আলম, অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক এএ মামুন, অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ হানিফ আলী, অধ্যাপক সোহেল আহমেদ, প্রক্টর সহযোগী অধ্যাপক সিকদার মো. জুলকারনাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে শিক্ষক লাঞ্ছনার বিচারসহ বেশ কয়েকটি দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার উপাচার্যের কার্যালয় ঘেরাও করেন সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবিরপন্থী আওয়ামী শিক্ষকদের একাংশ। সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এ কর্মসূচি পালন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter