এইচএসসি পরীক্ষা

ভৈরবে অস্পষ্ট ও ভুল প্রশ্নে বিপাকে শিক্ষার্থীরা

  ভৈরব প্রতিনিধি ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এইচএসসি পরীক্ষার উচ্চতর গণিত প্রশ্নে ভুল ছাপা থাকায় ভৈরবের তিনটি পরীক্ষা কেন্দ্রের প্রায় সাড়ে ৪শ’ ছাত্রছাত্রী বিপাকে পড়েছে। আজ এইচএসসি পরীক্ষার বিজ্ঞান শাখার উচ্চতর গণিত দ্বিতীয় পত্রের বোর্ড প্রদত্ত প্রশ্নপত্রের কিছু অস্পষ্ট ছাপার কারণে তারা বিপাকে পড়েন। পরীক্ষা কেন্দ্রে অনেক মেধাবী শিক্ষার্থী ভুল প্রশ্ন বুঝতে না পেরে উত্তরপত্রে উত্তর দিয়ে দেয়। পরে পরীক্ষা শেষে কেন্দ্র থেকে পরীক্ষার্থীরা বের হয়ে জানতে পারে প্রশ্নপত্রটি অস্পষ্ট এবং ভুল ছিল। এই ঘটনায় আতঙ্কিত হয়ে শিক্ষার্থীরা কলেজের শিক্ষকদের নিকট গিয়ে কান্নাকাটি শুরু করে। পরে বোর্ডকে ঘটনাটি অবহিত করা হলে পরীক্ষার কন্ট্রোলার বলেছেন বিষয়টি তারা বিবেচনা করবেন। ভৈরবে দুটি কেন্দ্রে প্রায় সাড়ে ৪শ’ শিক্ষার্থী বৃহস্পতিবার সকালে উচ্চতর গণিত পরীক্ষা দিয়েছে বলে জানা যায়। কেন্দ্রগুলো হল ভৈরব হাজি আসমত কলেজ, রফিকুল ইসলাম মহিলা কলেজ ও জিল্লুর রহমান সরকারি মহিলা কলেজ।

এ ব্যাপারে হাজি আসমত কলেজের প্রভাষক মো. সেলিম মিয়া ঘটনা স্বীকার করে জানান, বোর্ড কর্তৃপক্ষ প্রশ্নপত্র ছাপার সময় হয়তো ভুলটি হয়েছে। ঢাকা বোর্ডের পরীক্ষা কন্ট্রোলার তপন কুমার সরকার এ প্রতিনিধিকে মোবাইল ফোনে বলেন, প্রশ্নপত্রে যদি এমন ভুল হয়ে থাকে বিষয়টি আমরা দেখব। এ ব্যাপারে শিক্ষার্থীদের আতঙ্কিত না হতে বলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×