বরিশালে যানবাহনে প্রেস পুলিশ স্টিকার নিষিদ্ধ

সহস্রাধিক মামলা

  বরিশাল ব্যুরো ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বরিশাল নগরীর ট্রাফিক ব্যবস্থা জোরদার করতে বিশেষ অভিযান শুরু করেছে মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। বিশেষ করে মোটরসাইকেল চলাচলে শৃঙ্খলা আনতে কঠোর নজরদারী শুরু হয়েছে। ট্রাফিক বিভাগের তথ্যমতে, গত ৭ দিনে ১ হাজার ১১টি যানবাহনের মালিকের বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে ৮০৬টি মামলা হয়েছে মোটরসাইকেল চলাচলে ট্রাফিক আইন লঙ্ঘনের অভিযোগে। মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, নগরীতে ট্রাফিক ব্যবস্থা শৃঙ্খলায় আনার জন্য মোটরসাইকেলে লেখা ‘প্রেস’, ‘সাংবাদিক’ ও ‘পুলিশ’- এ ধরনের পরিচয় বন্ধে কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। হঠাৎ করেই নগরীতে মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন চলাচলে বিধি-নিষেধ আরোপ করেছে মেট্রোপলিটন পুলিশ। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, বিএমপি কমিশনার বদলি হলে গত সপ্তাহে অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মাহফুজুর রহমান ভারপ্রাপ্ত কমিশনারের দায়িত্ব নেন। এরপরই নগরীতে মোটরসাইকেল চলাচল শৃঙ্খলার মধ্যে রাখতে বিশেষ নির্দেশ দেয়া হয় মাঠ কর্মকর্তাদের। সরেজমিন গত কয়েকদিনে নগরীর গীর্জা মহল্লার মোড়, জেলখানার মোড়, লাইন রোড, নথুল্লাবাদ, আমতলার মোড়, রুপাতলী বাস টার্মিনাল, কর ভবন, নতুন বাজার ও কাকলীর মোড়ে চেকপোস্ট দেখা গেছে। ট্রাফিক বিভাগের একাধিক সার্জেন্টের তথ্যমতে, মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. মাহফুজুর রহমানের নির্দেশে মোটরসাইকেলে চড়ে যাতে কোনো অপরাধ না ঘটে এজন্য তাগাদা দেয়া হয়েছে। বিশেষ করে স্কুল-কলেজের সামনে বখাটেদের রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেলে অবস্থান নেয়া, অলিগলিতে মোটরসাইকেলে মাদক পরিবহন হচ্ছে কিনা তাও নজরে রাখতে বলা হয়েছে। তাছাড়া দুর্ঘটনা রোধে হেলমেট বাধ্যতামূলক করা হচ্ছে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক শামসুল আলম বলেন, নগরীতে মোটরসাইকেল চালকরা আইন মানতে চায় না। এজন্য নগরবাসী ভোগান্তির শিকার হচ্ছেন। যে কারণে এ সমস্যাটি সহনীয় পর্যায়ে নিয়ে আসতে চায় বিএমপি। এমনকি পুলিশ বিভাগের সব সদস্যকে মোটরসাইকেল রেজিস্ট্রেশন করা ও হেলমেট ব্যবহারের নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, নগরীর ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখার জন্য তাদের আরও জনবল দরকার। বর্তমানে তারা রিজার্ভ ফোর্স থেকে ১০ জন কনস্টেবল নিয়ে চলছেন। ২৬টি সার্জেন্ট পদের বিপরীতে রয়েছে ১৬টি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত কমিশনার মো. মাহফুজুর রহমান বলেন, নগরীর ট্রাফিক ব্যবস্থা শৃঙ্খলায় আনার প্রক্রিয়া কেবল শুরু হল। প্রথমেই পুলিশের সব সদস্যের মোটরসাইকেল রেজিস্ট্রেশনের আওতায় আনা হচ্ছে।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.