ধোবাউড়ায় পাকা রাস্তা যেন মৃত্যুকূপ : জনদুর্ভোগ চরমে

  ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ধোবাউড়ায় অতিরিক্ত বোঝাই বালুর ট্রাক চলাচল করায় ধোবাউড়া-গোয়াতলা ৯ কিলোমিটার এবং ধোবাউড়া-শিবগঞ্জ প্রায় ২০ কিলোমিটার পাকা রাস্তার বেহাল দশা। বড় বড় গর্ত আর খানাখন্দে রাস্তাটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। স্বোমেশ্বরী নদী থেকে আসা বালুর ট্রাকের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে পড়েছেন সাধারণ মানুষ। ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। অতিরিক্ত বালুবোঝাই ট্রাক চলাচলের ফলে ধোবাউড়া থেকে কলসিন্দুর হয়ে শিবগঞ্জ পর্যন্ত এবং ধোবাউড়া থেকে ময়মনসিংহগামী গোয়াতলা পর্যন্ত রাস্তাটি গর্ত আর খানাখন্দে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কোনো কোনো জায়গায় বড় গর্ত হয়ে পুকুরে পরিণত হয়েছে। এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করছে। প্রায়ই এ সড়কে ট্রাক আটকে থাকার ফলে ঘণ্টার পর ঘণ্টা সাধারণ মানুষ দর্শক হয়ে দাড়িয়ে থাকেন। উপজেলা প্রকৌশলী শাহিনূর ফেরদৌস জানান, রাস্তাটির ধারণক্ষমতা ৫-৮ টনের। কিন্তু প্রতিদিনই ৩০ টন বোঝাই করা ট্রাক চললে রাস্তা ভালো থাকবে কীভাবে। বৃহস্পতিবার রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস বাবুল ও যুগ্ম সম্পাদক অধ্যক্ষ হেলাল উদ্দিনের উদ্যোগে ট্রাক চলাচলে বাধা সৃষ্টি করা হয়। কিন্তু এখানেও সমস্যার সৃষ্টি হয়। বালুর ট্রাক বন্ধ করা হলে ময়মনসিংহ জেলা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে সব ধরনের ট্রান্সপোর্ট বন্ধ করে দেয়া হয়। ধোবাউড়া উপজেলাবাসী যেন শ্রমিক ইউনিয়নের লোকজনের কাছে জিম্মি হয়ে পড়েছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহদী হাসান বলেন, আমি জেলা আইনশৃঙ্খলা সভায় কথা বলেছি। বালুর ডিমান্ড থাকায় তা বন্ধ করা যাচ্ছে না। তবে রাস্তার ধারণক্ষমতার সঙ্গে সামঞ্জস্য রেখে যেন গাড়ি চলাচল করে সে ব্যবস্থা করা হবে। এলাকাবাসী ট্রাক বন্ধ না করে রাস্তাটি মহাসড়কে উন্নীত করার দাবি জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter