গোপালগঞ্জে ফরম পূরণ ছাড়াই এইচএসসি পরীক্ষা

  গোপালগঞ্জ প্রতিনিধি ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এবার এইচএসসির ফরম পূরণ ছাড়াই পরীক্ষা শেষ করলেন চার শিক্ষার্থী। এখন ভোগান্তিতে আছে তারা। শেখ মুজিবুর রহমান কলেজে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কোর্স চালু হয় ২০০৯ সাল থেকে। এ বছর ১৪৪ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে শেষবর্ষের পরীক্ষার্থী ছিল ৭৭ জন ও প্রথমবর্ষের ১৬৭ জন। শুক্রবার ছিল শেষ পরীক্ষা। শেষবর্ষের পরীক্ষার্থীদের চারজন শিক্ষার্থী নির্ধারিত সময় ফরম পূরণ করতে পারেনি, কিন্তু তারা চূড়ান্ত পরীক্ষা দিয়েছে। ভুক্তভোগীরা হল শারমিন আক্তার, আবুল কাশেম, শামসুল আরেফিন, আল-মামুনসহ মোট ছয় শিক্ষার্থী। শারমিন আক্তার বলেন, আমি শওকত স্যারের কাছে ফরম পূরণের জন্য ৪ হাজার এবং প্রবেশপত্র নেয়ার জন্য ৫শ’ টাকা দিয়েছি। স্যার আমাদের ফরম পূরণ করে দেবেন এবং পরীক্ষার পরে আরও টাকা দিতে হবে। আমার স্যার ফরম পূরণ করেননি তা আমাকে বলেননি, আমাকে পরীক্ষা দিতে বলেন। আমি পরীক্ষা দেয়ার সময় উপস্থিত সিটে স্বাক্ষর করতে গেলে স্যার বলেন তোমাদের স্বাক্ষর আমরা পরে নেব। আমি সেই বাগেরহাট থেকে এসে পরীক্ষা দিয়েছি অনেক কষ্ট করে। স্যার কেন এমনটা করলেন আমি জানি না। শেখ মুজিবুর রহমান কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবদুল মালেক বলেন, কী হয়েছে আমি বিষয়টি জানি না। যদি ফরম পূরণ না হয় তাহলে পরীক্ষা দেন কীভাবে। এমন কোনো নিয়ম আছে বলে আমার মনে হয় না। আমি এই কোর্সের দায়িত্বে নেই। এই কোর্সের সমন্বয়কারী হলেন শওকত সাহেব, দায়িত্ব তার। এটা একটা নিয়মবহির্ভূত কাজ। বিষয়টি তদন্ত করে দেখা হবে।এ বিষয় জানতে চাইলে কোর্স সমন্বয়কারী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মো. শওকত হোসেন দাঁড়িয়া বলেন, আমি টাকা নিয়েছি। মানবিক কারণে আমাকে অনুরোধ করা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ে ফরম পূরণ করা হয়নি, আগামীতে তাদের ফরম পূরণ করে দেয়া হবে। তার কাছে জানতে চাওয়া হয়েছিল ফরম পূরণ না করে কীভাবে পরীক্ষা দেয়ানো হলো? জবাবে তিনি প্রথম অস্বীকার করে বলেন, আমি কোনো অন্যায় কাজ করিনি। এরপর যখন শারমিন নামের ওই শিক্ষার্থী এলেন তখন আর কোনো কথাই বললেন না। টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাকিব হাসান বলেন, বিষয়টি শুনেছি, একটি তদন্ত টিম গঠন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter