ছাতকে আ’লীগ নেতার বিরুদ্ধে ভূমি দখলের অভিযোগ

  ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সুনামগঞ্জের ছাতকে এক নিরীহ পরিবারে দশ কোটি টাকা মূল্যের প্রায় এক একর ৯০ শতক ভূমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে পৌরসভা এলাকার আওয়ামী লীগের নেতা ফয়জুল কবির লাকি ও তার সহযোগীরা। তার অনিয়মের কর্মকাণ্ডের প্রতিবাদে তার আপন ভাই সামছুল ইসলাম বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে দখলদার লাকির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা যায়, সুনামগঞ্জের ছাতক উপজেলার পৌরসভা ৪নং ওয়ার্ডে গনক্ষাই গ্রামে মরহুম তোতা মিয়ার পুত্র সামছুল ইসলামের গ্রামের এক একর ৯০ শতক বাড়ি ও চারা বাগান দখলের অচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রভাবশালী ও আ’লীগ নেতা একই গ্রামের ফয়জুল কবির লাকি ও তার স্ত্রী সাহিদা আক্তার স্বপ্না, আব্দাল মিয়া, সুমন মিয়া, শফিকুল রহমান ও তার লোকজন। তারা বাগানের সীমানা প্রাচীর ভেঙে ফেলেছে, কেটে নিয়েছে কয়েক লাখ টাকা মূল্যের বিভিন্ন ফলদ ও বনজ গাছ। বাড়ি ও চারা বাগানের দেয়াল ভাঙা ও গাছ কাটতে বাধা দিলেও প্রভাবশালীরা কোনো বাধানিষেধ মানছে না। উপরন্তু বাড়িছাড়া ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় হুমকি দিচ্ছে লাকিরা, শফিকুর রহমান ও তার সহযোগীরা।

গনক্ষাই গ্রামের নিরীহ সামছুল ইসলাম, ফরিদা ইয়াছমিন, মাহমুদা ইয়াছমিন ও সাহেদা ইয়াছমিন জানান, তারা ছাতক উপজেলার গনক্ষাই মৌজার জেএল নং ২১৩, খতিয়ান ও নামজারি নং-১৩৩ ও ১০৪ দাগ নং-১৭৯, ১৭৭ ও ১৮২ মোট এক একর ৯০ শতক বাড়ি ও বাগানের উত্তরাধিকার সূত্রে মালিক। মালিকানা সূত্রে দলিল, মাঠপর্চা, নামজারি ও ডিসিআরসহ কাগজপত্র রয়েছে এবং সরকারি খাজনা পরিশোধ করে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছেন। কিন্তু কোনো কাগজপত্র ছাড়াই অবৈধভাবে অর্থ ও পেশিশক্তির জোরে ভূমি ও বাড়ি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে লাকি। আমার সম্পত্তি রক্ষার লক্ষ্যে ছাতক থানা অভিযোগ দিয়েছি। দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করে অভিযোগগুলো গায়ের করা হয়েছে। এ বিষয়ে লাকি তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন। এ ব্যাপারে অফিসার ইনচার্জ আতিকুর রহমান অভিযোগ গায়েবের কথা অস্বীকার করে বলেন, লাকির বিরুদ্ধে তার আপন বড় সামছুল ইসলামের একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter