খুলনা সিটি নির্বাচন

চার ইউপি সদস্যসহ বিএনপির আরও ১২ নেতাকর্মী গ্রেফতার

  খুলনা ব্যুরো ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনায় পুলিশ শুক্রবার বিকালে এবং রাতে জেলার রূপসা, দীঘলিয়া, ডুমুরিয়া ও কয়রা উপজেলা থেকে চারজন ইউপি সদস্যসহ বিএনপির আরও ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। খুলনা জেলা বিএনপির সভাপতি ও দলের কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক শফিকুল আলম মনা গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতারকৃতরা হলেন- জেলা বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম রবি, রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক মুজিবর রহমান ঝনো, নৈহাটি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি এবাদুল ইসলাম, রহিমনগরের বিএনপি কর্মী জহর আলী ও মনা, দীঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন বিএনপির যুগ্মসম্পাদক কামাল হোসেন এবং সেনহাটির ইউপি সদস্য মোহাম্মদ আলী মিন্টু। কয়রা উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আহাদুর রহমান লিটনকে আটক করেছে থানা পুলিশ। শনিবার ভোরে উপজেলার ২ নম্বর কয়রা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। কয়রা থানার ওসি এনামুল হক জানিয়েছেন, কয়রা থানায় একটি নাশকতার পরিকল্পনা মামলার এজাহারভুক্ত আসামি লিটন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। অপরদিকে, ডুমুরিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে শনিবার ভোর রাতে উপজেলার আটলিয়া ও শোভনা এলাকা থেকে ৪ জন বিএনপি-নেতাকর্মী ও ইউপি সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছেন- জেলা বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক ও আটলিয়া ইউপির ৪নং ওয়ার্ড সদস্য হাবিবুর রহমান হবি, আটলিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও ২নং ওয়ার্ড ইউপি সদস্য আবদুস ছালাম মহালদার, শোভনা ইউনিয়ন বিএনপির সদস্য ও ৪নং ওয়ার্ড ইউপি সদস্য শেখ আবদুল কাদের এবং ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি ও ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য শেখ আবদুর রশিদ। ডুমুরিয়া থানার ওসি মো. হাবিল হোসেন জানান, গ্রেফতারকৃৃতদের ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে খুলনা জেলা বিএনপির সভাপতি ও কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক শফিকুল আলম মনা অভিযোগ করেন, গ্রেফতার নেতাকর্মীরা খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছিলেন। পুলিশ তাদেরকে প্রচারণায় অংশ নেয়া থেকে বিরত রাখার জন্য গণগ্রেফতার শুরু করেছে। তিনি এসব গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মুক্তি দাবি করেন। উল্লেখ্য, এর আগে বুধবার মধ্যরাত থেকে পুলিশ নগর ও জেলায় অভিযান চালিয়ে বিএনপির ২৩ নেতাকর্মীকে গ্রেফতার করে।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.