ছাতকে জমি নিয়ে বিরোধের জের

এক পরিবারকে একঘরে

  ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছাতকে পূর্ববিরোধের জের ধরে এক পরিবারকে একঘরে করেছে গ্রামবাসী। ফলে স্কুল-কলেজে পড়ুয়া ছেলেমেয়ে বিদ্যালয়ে যেতে পারছে না বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার সিংচাপইড় ইউপির আইনাকান্দি গ্রামের আবুল হোসেনের ছেলে শাহকামাল বাদী হয়ে সিলেটের বিভাগীয় কমিশনার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। জানা যায়, আইনাকান্দি গ্রামের মৃত তবারক আলীর ছেলে আবুল হোসেনের মালিকানাধীন উপজেলার মহদী মৌজার ১০৮নং খতিয়ানের ৭৮৮ দাগের ৩৩ শতক ভূমি প্রায় দেড়মাস আগে স্ট্যাম্পে স্বাক্ষর করে জোরপূর্বক নেয়ার অপচেষ্টা চালায় গ্রামের কিছু লোক। অবশেষে ভূমি রক্ষার্থে আবুল হোসেন বাদী হয়ে সুনামগঞ্জ আদালতে ভূমির ওপর নিষেধাজ্ঞার দাবিতে একটি মামলা করেন। গত ১৮ এপ্রিল এ মামলায় প্রতিপক্ষের লোকজন হাজিরা দেন। কিন্তু ১৯ এপ্রিল আইনাকান্দি এলাকায় বিদ্যুৎ সংযোগ দেয়া হলে এ বিরোধের জের ধরে আবুল হোসেনের বিদ্যুৎ সংযোগের ড্রপ লাইন খুলে নেয়া হয়। এর আগে আবুল হোসেন ছাতক থানায় অপর একটি লিখিত অভিযোগ দায়ের করলে এসআই আবদুল হালিম তদন্তে এসে সাক্ষ্যপ্রমাণে ঘটনার সত্যতা পান। গত বুধবার সকালে গ্রামের চেরাগ আলী, সিরাজ আলী ও সেবুলসহ কয়েকজন লোক এসে আবুল হোসেনের পরিবারকে পঞ্চায়েতের ভূমিতে চলাফেরা তথা গ্রামের কোনো ব্যক্তির ভূমি, রাস্তা, গোচর, হাওর-বিলসহ অন্যান্য এলাকা ব্যবহার করতে বাধা-নিষেধ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter