নেত্রকোনায় দারুল আরকাম প্রকল্পে অনিয়মের অভিযোগ

  নেত্রকোনা প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রয়োজনীয় অবকাঠামো ও পর্যাপ্ত ছাত্রছাত্রী থাকার পরও ছাত্রছাত্রীবিহীন একটি ধানের গোলা ঘরকে মাদ্রাসা দেখিয়ে সরকারি সুযোগ-সুবিধার আওতাভুক্ত করায় এলাকাবাসীর মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে ওই এলাকায় দু’পক্ষের মাঝে যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা বিরাজ করছে। মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের কুটুরীকোনা, তাবারকপুর ও পাহাড়পুর গ্রামের মধ্যবর্তী স্থানে ২০০৩ সালে ৫০ শতাংশ জায়গার ওপর দারুস সুন্নাহ কওমি মাদ্রাসাটি স্থাপিত হয়। শুরুতে ২০ জন এবং বর্তমানে ১২০ জন ছাত্রছাত্রী নিয়মিত ক্লাস করছেন। ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, এ অঞ্চলের কোমলমতি শিশু-কিশোরদের লেখাপড়া ও দ্বীনি শিক্ষা প্রসারের লক্ষ্যে হাজী আবদুল জলিল ৫০ শতক জায়গা ওয়াকফ রেজিস্ট্রি করে দেন। এলাকাবাসীর সহযোগিতা ও ব্যক্তিগত দান-অনুদানে প্রতিষ্ঠানটি চলছে। ইতিমধ্যে প্রায় দেড় লাখ টাকা ব্যয়ে একটি টিনশেড ঘর নির্মাণ করা হয়েছে। এই প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম চলছে।

কয়েক বছর আগে প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে মাদ্রাসার টিনশেড ঘরটি বিধ্বস্ত হলে ব্যক্তিগত বিশেষ দানে পুনরায় নির্মাণ করা হয়। সেই সময় বিধ্বস্ত মাদ্রাসার টিন ও চেয়ার-টেবিল মোহতামিম তার বাড়িতে নিয়ে যায়। তখন মাদ্রাসার উন্নয়নকল্পে বিভিন্ন সামাজিক লোকজনের আর্থিক সাহায্য ও ছাত্রছাত্রীদের কাছ থেকে পরীক্ষা ফি বাবদ আদায়কৃত মোহতামিম কাইদুল ইসলামের কাছে গচ্ছিত থাকা আড়াই লাখ টাকা এবং লন্ডন প্রবাসী সিলেটের জনৈক মহিলা ও তার সন্তানদের মাদ্রাসা ঘরটি পুনঃনির্মাণের জন্য দেয়া ২২ লাখ টাকায় মাদ্রাসার চতুর মোহ্তামিম তিন বছর পর নির্ধারিত জায়গায় মাদ্রাসার ঘর নির্মাণ না করে নিজের বাড়ির পাশে নিজ নামের ৩০ শতক জায়গা কিনে একটি টিনশেড ঘর নির্মাণ করে। সেখানে শাহজালাল কওমি মাদ্রাসা ও এতিমখানা নামে ছাত্রছাত্রীবিহীন একটি মাদ্রাসা চালুর উদ্যোগ নেন। এ নিয়ে এলাকাবাসীর মাঝে উত্তেজনা দেখা দেয়।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.