তারাগঞ্জে ইটভাটার ধোঁয়ায় ফসল পুড়ে ব্যাপক ক্ষতি

ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ

  তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তারাগঞ্জ উপজেলায় একটি ইটভাটার নির্গত বিষাক্ত কালো ধোঁয়া ও গ্যাসে ২ শতাধিক কৃষকের প্রায় ৩শ’ বিঘা জমির বোরো ধান ঝলছে গেছে। এর প্রতিবাদে কৃষকরা শুক্রবার সন্ধ্যায় ক্ষতিপূরণের দাবিতে খিয়ারজুম্মা বাজারে বিক্ষোভ মিছিল করেছেন। একই সঙ্গে তারা প্রশাসনের কাছে ইটভাটাটি বন্ধের দাবিও জানিয়েছেন। কৃষকরা জানান, চলতি বোরো মৌসুমে পোকামাকড় ও রোগ বালাইয়ের আক্রমণ কম থাকায় উপজেলার আলমপুর ইউনিয়ন এলাকায় ফসলের বাম্পার ফলন হয়। ক্ষতিপূরণের দাবিতে আলমপুর ইউনিয়নের খিয়ারজুম্মা, আলমপুর, দোয়ালীপাড়া গ্রামের ক্ষতিগ্রস্ত শতাধিক কৃষক সন্ধ্যায় খিয়ারজুম্মা বাজারে বিক্ষোভ মিছিল করে আলমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদের চৌধুরীর কাছে অভিযোগ করেন। ইটভাটার মালিক অহিদুল ইসলাম বলেন, এলাকায় আরও বেশ কয়েকটি ইটভাটা রয়েছে। কৃষকদের যদি ক্ষতি হয়ে থাকে তাহলে আমি অবশ্যই ক্ষতিপূরণ দেব।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter