বরিশালে সড়ক বিভাগের গণশুনানি

মহাসড়কের দুরবস্থায় ক্ষোভ

  বরিশাল ব্যুরো ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বরিশাল-ঢাকা মহাসড়কের বেহাল চিত্র তুলে ধরে শনিবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের কাছে ভোগান্তির কথা বলেছেন ভুক্তভোগীরা। তারা বলেন, বরিশাল-ভুরঘাটা পর্যন্ত মহাসড়ক সংস্কার প্রতি বছর করা হয়। কিন্তু বর্ষা এলেই বর্তমান অবস্থার মতো খানাখন্দে পরিণত হয়। এছাড়া সরকারি নিয়মনীতির কারণে কতিপয় বড় বড় ঠিকাদারই সওজের কাজ পাচ্ছে, আর বেকার হয়ে পড়ছে ছোট ছোট ঠিকাদাররা। শনিবার সকালে সড়ক ও জনপথ বিভাগের বরিশাল জোনের কার্যক্রম সম্পর্কে এক গণশুনানি অনুষ্ঠানে মহাসড়কসহ বিভিন্ন বিষয় নিয়ে এমন অভিযোগ উঠে আসে। জবাবে সচিব মো. নজরুল ইসলাম বলেন, এ মহাসড়কটি ফোর লেনে উন্নিত হতে যাওয়ায় অস্থায়ীভাবে সংস্কার করা হচ্ছে। নগরীর আমতলাস্থ সড়ক ভবন চত্বরে অনুষ্ঠিত গণশুনানিতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম। ওয়ার্ক চার্ট কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের জন্য দাবি জানান তারা। বিষয়টি নিরশনে সচিব প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান সচিব।

সকাল ১০টায় শুনানিকালে বরিশাল-ঢাকা মহাসড়কের বেহাল দশার কথা তুলে ধরা হয়। এ সময় তিনি প্রতি বছর সংস্কার করা হলেও বর্ষা এলেই কেন বেহাল অবস্থায় পরিণত হয় তা জানতে চান। বিশেষ করে জেলার গৌরনদী উপজেলার কটকস্থল থেকে খাঞ্জাপুর পর্যন্ত মহাসড়কে বড় বড় গর্ত তৈরি হয়ে খানাখন্দে পরিণতর কথা জানান। গোপালগঞ্জের এক চেয়ারম্যান গণশুনানিতে অভিযোগ করেন, বরিশাল জোনে যে কাজ করা হয় তা টার্নওভার বেশি থাকায় বড় ঠিকাদাররা পেয়ে যাচ্ছেন। ফলে স্বল্প টার্নওভারের ঠিকাদাররা বেকার হয়ে যাচ্ছেন। এ সময় সচিব বলেন, আগামী জুলাই থেকে এসব কাজেও লটারি হবে। প্রশ্নের পরিপ্রেক্ষিত তিনি আরও বলেন, গোমা ব্রিজের কাজ জুনের আগে শুরু হবে। এছাড়া সিদ্দিক বাজারের ব্রিজ দীর্ঘদিন ভেঙে পড়ে আছে। এ প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। গণশুনানীকালে বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো. বেলায়েত হোসেন, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম প্রমুখ। এ সময় ভুক্তোভোগী ঠিকাদার, সাংবাদিক, শ্রমিকদের নানা প্রশ্নের জবাব দেন সচিবসহ বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter