বরিশালে হচ্ছে হাইটেক পার্ক

-আইসিটি মন্ত্রী

  বরিশাল ব্যুরো ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তথ্য প্রযুক্তিতে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বরিশালে স্থাপন করা হচ্ছে হাইটেক পার্ক। এ পার্কের মাধ্যমে দক্ষ জনবল তৈরি করা হবে। হাইটেক পার্কের স্থান পরিদর্শন শেষে শুক্রবার রাতে বরিশাল সার্কিট হাউসে সাংবাদিকদের উদ্দেশে এসব কথা জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, শুধু বরিশালে নয়, সারা দেশে ১২টি হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে। বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্থাপন করা হচ্ছে উচ্চতর প্রযুক্তির স্পেশাল ল্যাব। আগামী ৫ বছরে দেশের আইটি খাতে ব্যাপক পরিবর্তন ঘটবে। ইন্টারনেটের সম্প্রসারণ প্রসঙ্গে তিনি বলেন, চলতি বছরের মধ্যেই দেশের সব ইউনিয়নে ইন্টারনেট সেবা পৌঁছে যাবে। তিনি ছাত্র-ছাত্রীদের জন্য ইন্টারনেট সেবা ফ্রি ব্যবহারের পক্ষে মত দেন। ইন্টারনেটের মূল্য নির্ধারণও একটি প্রক্রিয়ায় আনা হচ্ছে বলে মন্ত্রী জানান। এক্ষেত্রে সারা দেশে ইন্টারনেটের রেট একই হারে নির্ধারণ করা যায় কি না তা ভাবা হচ্ছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আরও বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সাংবাদিকতাকেও তথ্য প্রযুক্তিতে এগিয়ে নেয়া হবে। এক্ষেত্রে আগামী ৩ থেকে সাড়ে ৩ বছরের মধ্যে সাংবাদিকতায় আমূল পরিবর্তন ঘটবে। শনিবার বাকেরগঞ্জের একটি স্কুলে সময় কাটান মন্ত্রী মোস্তফা জব্বার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter