শিবগঞ্জে শ্মশানের জমি দখল

আ’লীগ সভাপতিকে ক্ষমা চাওয়ার নির্দেশ আদালতের

  বগুড়া ব্যুরো ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বগুড়ার শিবগঞ্জে শতবর্ষী বানাইল শ্মশানের জায়গা দখল করে সেখানে স্থাপনা নির্মাণের চেষ্টার অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হককে ভর্ৎসনা করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এ অপরাধের জন্য তাকে স্থানীয় জনগণের কাছে ক্ষমা চাইতে নির্দেশ দেয়া হয়েছে। ক্ষমা চাওয়ার পর আগামী ২৭ মে শুনানির ধার্য তারিখে ওই ছবিসহ হাজির হতে বলা হয়। আদালতের আদেশের ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন। রিটকারী মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) চেয়ারম্যান অ্যাডভোকেট মনজিল মোরসেদ। আওয়ামী লীগ নেতা আজিজুল হক আংশিক সত্যতা স্বীকার করেন।

এইচআরপিবি’র চেয়ারম্যান অ্যাডভোকেট মনজিল মোরসেদ জানান, বগুড়ার শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আজিজুল হক ২০১৬ সালে বানাইল এলাকায় শত বছরের প্রাচীন (১৯১০) শ্মশানের ৪ শতক জায়গা দখল করেছিলেন। সেখানে মাটি ভরাটের পর স্থাপনা নির্মাণের উদ্যোগ নেন। জনস্বার্থে তিনি হাইকোর্টে রিট করেছিলেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.