ঠাকুরগাঁওয়ে রাস্তা সংস্কারে অনিয়ম

  ঠাকুরগাঁও প্রতিনিধি ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁওয়ে নতুন পাকা রাস্তা নির্মাণকাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ঠিকাদারি প্রতিষ্ঠান ও এলজিইডি কর্মকর্তার যোগসাজশে নিুমানের মালামাল দিয়ে রাস্তা নির্মাণের কাজ হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। আর স্থানীয়রা এ বিষয়ে প্রতিবাদ করলেও কোনো ব্যবস্থা নেয়নি এলজিইডি কর্তৃপক্ষ।

সদর উপজেলা এলজিইডির তথ্যমতে, বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রায় ১ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার আঁকচা ইউনিয়নের ফারাবাড়ি সড়ক থেকে পুরাতন ঠাকুরগাঁও পর্যন্ত ২ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণকাজ চলমান রয়েছে, যা শুরু হয়েছে ২০১৭ সালের জুলাই মাস থেকে। আর কাজ শেষ করার কথা রয়েছে জুলাই ২০১৮ সালে। এলাকা ঘুরে দেখা গেছে, ২ কিলোমিটারের মধ্যে প্রায় ১ কিলোমিটার রাস্তায় ১, ২ ও ৩ নম্বর ইট ভেঙে মিশ্রণ করে নতুন রাস্তায় ফেলা হয়েছে। বাকি কাঁচা রাস্তাটুকু একইভাবে কাজ সম্পূর্ণ করতে রাস্তার পার্শ্বে ইট ভেঙে ফেলে রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন। রাস্তার কাজে অনিয়মের অভিযোগ তুলে স্থানীয়রা প্রতিবাদ করলে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন হুমকি-ধামকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। উপায় না পেয়ে ওই এলাকার অনেকে ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ করেন। তারপরও নিুমানের সামগ্রী দিয়েই কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এ বিষয়ে যোগাযোগ করে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায়নি। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণ জানান, স্থানীয়রা আমার কাছে অভিযোগ করার পর আমি সদর উপজেলার ইঞ্জিনিয়ার নুরুজ্জামান সরদারকে বিষয়টি জানানোর পরও অজ্ঞাত কারণে তিনি কোনো ব্যবস্থা নেননি। ঠাকুরগাঁও সদর উপজেলা ইঞ্জিনিয়ার নুরুজ্জামান সরদারের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষাবলম্বন করে কাজ পরিদর্শন করা হবে বলে ফোন কেটে দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter