খুলনায় রমজানের শুরুতে সবজির বাজারে উত্তাপ

  খুলনা ব্যুরো ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রমজানকে কেন্দ্র করে খুলনায় সব ধরনের সবজির দামে চলছে লাগামহীন ঊর্ধ্বগতি। দফায় দফায় বৃদ্ধি পাচ্ছে মূল্য। বাজারে কোনো সংকট না থাকলেও অধিকাংশ সবজি বিক্রি হচ্ছে কমপক্ষে পঞ্চাশ টাকা কেজি দরে। অসাধু ব্যবসায়ী চক্র রমজান মাসকে পুঁজি করে অধিক মুনাফার আশায় ইচ্ছেমতো বাড়িয়ে দিয়েছে এসব পণ্যের দাম। দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন নিু ও মধ্য আয়ের ভোক্তারা।

রোববার নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি কাঁচা মরিচ মানভেদে ৬০ থেকে ৮০, বেগুন ৭০ থেকে ৮০, পটোল ৫০, পেঁপে ৫০, ঝিঙে ৫০, কুশি ৫০, কাঁকরল ১০০, বরবটি ৬০, টমেটো মানভেদে ৬০ থেকে ৮০, ক্ষিরাই ৬০, উচ্ছে ৫০, গাজর মানভেদে ৫০ থেকে ৬০, ঢেঁড়স ৪০ থেকে ৫০, দেশি পেঁয়াজ ৪৬ থেকে ৪৮, ভারতীয় পেঁয়াজ ৩২, আলু মানভেদে ২২ থেকে ২৫, মিষ্টি কুমড়া ২৫ থেকে ৩০, ধনেপাতা ২০০, ঘি কাঞ্চন ও লাল শাক ৪০, কাঁচকলা (প্রতি হালি) ৩৫ থেকে ৪০ ও প্রতি হালি লেবু ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

অথচ রোজার দু-একদিন আগেও প্রতি কেজি কাঁচামরিচ ৪০, বেগুন ৩০ থেকে ৩৫, পটোল ৩০, পেঁপে ৪০, ঝিঙে ৩০, কুশি ২০, কাঁকরল ৮০, বরবটি ৩০, টমেটো মানভেদে ৪০ থেকে ৫০, ক্ষিরাই ৩০ থেকে ৩৫, উচ্ছে ৩০, গাজর মানভেদে ২৫, ঢেঁড়স ২০ থেকে ২৫, দেশি পেঁয়াজ ৪৫, ভারতীয় পেঁয়াজ ৩০, আলু মানভেদে ২০ থেকে ২২, মিষ্টি কুমড়া ২৫, ধনেপাতা ১০০, ঘি কাঞ্চন ও লাল শাক ৩০, কাঁচকলা (প্রতি হালি) ২৫ থেকে ৩০ টাকা ও প্রতি হালি লেবু ২০ টাকা দরে বিক্রি হয়েছে।

নগরীর ময়লাপোতাস্থ কেসিসি সন্ধ্যা বাজারে আসা ক্রেতা মো. আমিনুল ইসলাম বলেন, রোজার মাস আসার সঙ্গে সঙ্গেই শাক-সবজিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর দাম বৃদ্ধি পাচ্ছে দফায় দফায়। তিনি বলেন, বাজারে ৫০ টাকার নিচে কোনো সবজি বিক্রি হচ্ছে না। আরেক ক্রেতা আশরাফুল ইসলাম বলেন, প্রতি বছর রোজার মাস এলে প্রত্যেকটি পণ্যের দাম বেড়ে যায়। কিন্তু কর্তৃপক্ষ এ ব্যাপারে কার্যকরী কোনো পদক্ষেপ গ্রহণ করে না। তিনি আরও বলেন, দফায় দফায় বাজার দর মনিটরিং করলে হয়তো সব ধরনের পণ্যসামগ্রীর দাম নিয়ন্ত্রণে রাখা সম্ভব হতো।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.