রাঙ্গাবালীতে স্লুইসগেট দখল করে লবণ পানি উত্তোলন

  রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের চরগঙ্গা ও চরহালিম গ্রামে স্লুইসগেট (জলকপাট) দখল করে লবণ পানি উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। ফলে প্রায় ২শ’ একর জমিতে আউশ বীজতলা তৈরি ও আবাদে প্রতিবন্ধকতার আশঙ্কা করছে কৃষকরা।

স্থানীয় কৃষকদের অভিযোগ, বর্ষা মৌসুম শুরু হওয়ায় নদীতে পানির উচ্চতা বেড়ে গেছে। এ সুযোগে মাছ শিকার করতে মে মাসের শুরু থেকে ওই ইউনিয়নের চরগঙ্গা-চরহালিম এলাকার স্লুইসগেটটি দখল করে চরগঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আজাহার দস্তুর ও সাধারণ সম্পাদক বাদল হাওলাদার।

চরগঙ্গা গ্রামের কৃষক ইলিয়াস গাজী বলেন, ‘কৃষকদের সুবিধার বদলে আওয়ামী লীগ নেতা আজাহার ও বাদল নিজেদের সুবিধামতো লবণ পানি ওঠায়-নামায়। ওই পানির লইগ্যা আমাগো আস (হাঁস)-মুরাও (মুরগি) মারতে আছে। অভিযুক্ত আজাহার দস্তুর বলেন, ‘আমরা লবণ পানি ওঠেই না। স্লুুইসের চাবি আমার কাছে না। চাবি বাহাদুর শিকদারের কাছে। স্লুুইসের ভাগ এখনও হয়নি।’ উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবু জাফর বলেন, ‘স্থানীয় কয়েকজন প্রভাবশালী মাছ ধরার জন্য স্লুইসগেট দিয়ে কৃষি জমিতে লবণ পানি ওঠায়। আমি তাদের লবণ পানি ওঠাতে নিষেধ করেছি।’ উপজেলা কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বে) আবদুল মন্নান বলেন, ‘আমি লোক পাঠিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.