সংক্ষিপ্ত সংবাদ

  যুগান্তর ডেস্ক    ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেনাপোল সীমান্তে আটক ১৩

বেনাপোল প্রতিনিধি

বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্তে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে আসার সময় ১৩ নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে বিজিবি। আটককৃতদের মধ্যে ৩ পুরুষ, ৬ নারী ও ৪ শিশু রয়েছে। এদের বাড়ি নড়াইল ও ফরিদপুর জেলার বিভিন্ন স্থানে।

আটপাড়ায় ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১

আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি

আটপাড়ায় চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে প্রাকৃতিক ডাকে ঘরের বাইরে গেলে ওই ছাত্রীকে মোবারকপুর গ্রামের খোকন মিয়ার ছেলে রনি মিয়া ওরফে ভুট্টু ধর্ষণ করে। ছাত্রীর বাবা বাদী হয়ে শনিবার আটপাড়া থানায় মামলা করেন।

দুর্গাপুরে ক্ষুদে বিজ্ঞানীকে সংবর্ধনা

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

দুর্গাপুরে জ্বালানি তেলের পরিবর্তে বাতাস ও পানি ব্যবহারে চলবে মাটি কাটার মেশিন এক্সকেভেটর। এমন প্রযুক্তি উদ্ভাবন করে পৌর শহরের দ্য চাইল্ড প্রিপারেটরি স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র ক্ষুদে বিজ্ঞানী শাহরিয়ার হোসাইন। তার এই উদ্ভাবনে তাকে সংবর্ধনা ও যুগান্তর পত্রিকাকে আনুষ্ঠানিক ধন্যবাদ দেয়া হয়েছে। ক্ষুদে বিজ্ঞানী শাহরিয়ারের উদ্ভাবন নিয়ে ৭ মে যুগান্তরসহ কয়েকটি পত্রিকায় খবর প্রকাশিত হয়। রোববার সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দুর্গাপুর প্রেস ক্লাব সম্পাদক তোবারক হোসেন খোকন, ধ্র“ব সরকার, শিক্ষক দীপা রায়, সাইফুল ইসলাম প্রমুখ।

গৌরীপুরে জাম পাড়তে গিয়ে একজনের মৃত্যু

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

গৌরীপুর পৌর শহরে নতুন বাজারে জামগাছে উঠে জাম পাড়তে গিয়ে নারায়ণ চন্দ্র দাস নামে একজন গাছের ডাল ভেঙে নিচে পড়ে আহত হন। শনিবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সন্ধ্যায় তিনি মারা যান।

স্বরূপকাঠিতে পাশবিক নির্যাতনের অভিযোগে যুবক গ্রেফতার

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি

স্বরূপকাঠির বালিহারী গ্রামের এক কিশোরীকে পাশবিক নির্যাতনের অভিযোগে মামুন পেয়াদা নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে ওই নির্যাতিতা বাদী হয়ে থানায় মামলা করার পর পুলিশ মামুনকে গ্রেফতার করে। রোববার সকালে গ্রেফতারকৃতকে পিরোজপুর কোর্টে এবং ওই কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়। গ্রেফতারকৃত ধর্ষক মামুন বালিহারী গ্রামের আ. হাকিমের ছেলে।

ভৈরবে মাদক সম্রাট ফরিদ স্ত্রীসহ গ্রেফতার

ভৈরব প্রতিনিধি

ঢাকার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিশেষ টিম ভৈরবের মাদক সম্রাট ফরিদ ও তার স্ত্রীকে ৪ হাজার ৯ পিস ইয়াবাসহ গ্রেফতার করেছে। রোববার র?্যাব-১৪ অভিযান চালিয়ে মাদক উদ্ধারসহ আসামি গ্রেফতার করে।

নড়াইলে দলিল লেখকদের কর্মবিরতি

নড়াইল প্রতিনিধি

নড়াইল সদর সাব-রেজিস্ট্রি অফিসে নিয়মিত সাব-রেজিস্ট্রার দেয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে দলিল লেখক সমিতি। নড়াইল দলিল লেখক সমবায় সমিতির আয়োজনে সদর সাব-রেজিস্ট্রি অফিস চত্বরে রোববার বক্তব্য দেন সমিতির সভাপতি টিপু সুলতান, সম্পাদক আনিস, সাবেক সভাপতি শহিদুল, সাবেক সভাপতি ভিকু প্রমুখ। একই দাবিতে তারা ১৫ মে থেকে কলম বিরতি পালন করে আসছেন।

সুন্দরবনে হরিণ ধরার ফাঁদসহ আটক ১

কয়রা (খুলনা) প্রতিনিধি

সুন্দরবনে অভিযান চালিয়ে হরিণ ধরার ফাঁদ ও বিভিন্ন সরঞ্জামাদিসহ একজনকে আটক করেছে বন বিভাগ। শনিবার সুন্দরবনের খুলনা রেঞ্জের হায়াতখালি বনে ময়দা পেশা খাল এলাকা থেকে মহেশ্বরীপুর গ্রামের সাকাত সরদারের পুত্র জাফর ইকবাল ওরফে জাফরীকে আটক করা হয়। এ ব্যাপারে বন আইনে মামলা হয়েছে।

বিশ্বম্ভরপুরে বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি

বিশ্বম্ভরপুর উপজেলায় ইফতার, তারাবি, সেহরির সময়সহ দিনে ৮ থেকে ১০ ঘণ্টা বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা সদরে এ মানববন্ধনে মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাওলানা গোলাম মর্তুজা, আশিকুর রহমান, আনোয়ার হোসেন খোকন প্রমুখ।

মহেশপুরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

ঝিনাইদহ প্রতিনিধি

মহেশপুরের মাদক ব্যবসায়ী মহিদুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত। দণ্ডপ্রাপ্ত ব্যক্তি মহেশপুর উপজেলার দত্তনগর গ্রামের হারুন অর রশীদের ছেলে। ২০১২ সালের ১ মার্চ দণ্ডপ্রাপ্ত ব্যক্তি ৫০ বোতল ভারতীয় ফেনসিডিলসহ পুলিশের হাতে ধরা পড়ে।

মুকসুদপুরে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু

টেকেরহাট প্রতিনিধি

মুকসুদপুরে অটোরিকশা চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রিমন বেপারী নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। রোববার উপজেলার চরপ্রসন্নদী ফুড গোডাউনের সামনে কামরুল শেখের বিল্ডিংয়ে এ ঘটনা ঘটে। রিমন বেপারী রোববার বিকালে তাদের ভাড়াকৃত কামরুল শেখের বিল্ডিংয়ে অটোরিকশা চার্জ দিতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে রাজৈর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×