চট্টগ্রামে হেরোইন উদ্ধার মামলা

জালিয়াতির মাধ্যমে হাইকোর্ট থেকে আসামির জামিন

  চট্টগ্রাম ব্যুরো ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মামলার এজাহার, অভিযোগপত্র ও জব্দ তালিকা- সবকিছুই ভুয়া। এসব ভুয়া কাগজপত্র দিয়েই উচ্চ আদালত থেকে জামিন নেন অর্ধকোটি টাকার হোরোইন উদ্ধার মামলার প্রধান আসামি। এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। বিষয়টি পরে উচ্চ আদালতের নজরে এলে ওই আসামির জামিন বাতিলের পাশাপাশি জামিন লাভের ক্ষেত্রে তদবিরকারীর বিরুদ্ধে মামলার আদেশ আসার পর কোতোয়ালি থানায় এ নিয়ে মামলা হয়েছে। মামলাটি দায়ের করেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম। থানা পুলিশ জামিন জালিয়াত চক্রটি খুঁজে বের করার চেষ্টা করছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মো. মহসিন। জানা যায়, ২০১৬ সালের ২০ আগস্ট র‌্যাব-৭-এর নগরীর চান্দগাঁও ক্যাম্পের একটি দল নগরীর কোতোয়ালি থানার গোয়ালপাড়ার ১৭ নম্বর বাসার দ্বিতীয় তলায় অভিযান চালায়। সেখানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামি নিজাম উদ্দিন খান পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। র‌্যাব তাকে আটক করে তার বেডরুমে তল্লাশি চালিয়ে আলমারি থেকে ৯ প্যাকেট হেরোইন জব্দ করে। জব্দ করা হেরোইনের ওজন ৮১৫ গ্রাম। যার আনুমানিক মূল্য ৪০ লাখ ৭৫ হাজার টাকা। এ ঘটনায় ৩০ আগস্ট গ্রেফতার নিজাম উদ্দিন ও পলাতক জাকির হোসেনকে আসামি করে নগরীর কোতোয়ালি থানায় র‌্যাবের ডিএডি মোহাম্মদ শামছুল হক বাদী হয়ে মাদক আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় দীর্ঘদিন কারাগারে থাকলেও চট্টগ্রাম আদালত থেকে জামিন পাননি আসামি নিজাম উদ্দিন খান। পরে এ মামলার এজাহার, চার্জশিট ও জব্দ তালিকা পাল্টে দিয়ে জাল-জালিয়াতি করে ২০১৭ সালের ১২ জুন হাইকোর্ট থেকে জামিন নেন আসামি নিজাম উদ্দিন খান। জামিন নিতে হাইকোর্টে দাখিল করা মামলার এজাহার, চার্জশিট ও জব্দ তালিকায় উল্লেখ করা হয়েছে- আসামি নিজাম উদ্দিন খানের বেডরুমে তল্লাশি চালিয়ে নয়, অপর আসামি জাকিরের বেডরুম থেকে ৮১৫ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে। পরে একই মামলার অপর আসামি জাকির হাইকোর্টে জামিন নিতে মামলার সঠিক এজাহার, চার্জশিট ও জব্দ তালিকা জমা দিলে নিজামের জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। এ প্রসঙ্গে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, আদালতের নথিপত্র জালিয়াতির মাধ্যমে জামিন নেয়ার ঘটনায় দায়ের করা মামলাটি তদন্ত হচ্ছে। পুরো জালিয়াত চক্রকে শনাক্তে কাজ শুরু করেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter