কর্মসৃজন কর্মসূচি

পীরগঞ্জে অনুপস্থিতি ঠেকাতে এক সপ্তাহ কাজ বন্ধ

  পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ২১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পীরগঞ্জে কর্মসৃজন কর্মসূচির শ্রমিকদের কাজে অনুপস্থিতি ঠেকাতে এক সপ্তাহের জন্য কাজ বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার বিকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উপজেলার ১৫টি ইউনিয়নের চলমান কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। জানা গেছে, গত ১৫ এপ্রিল উপজেলার ১৫ ইউনিয়নের ১৩৫টি ওয়ার্ডে ৪ হাজার ৭৯৭ জন তালিকাভুক্ত শ্রমিক কর্মসৃজনের কাজ শুরু করেন। চলতি মাসের প্রথম থেকেই উপজেলার সর্বত্র ইরি-বোরো ধান কাটা-মাড়াই শুরু হলে শ্রমিক সংকট দেখা দেয়। শ্রমিকের মজুরিও বেড়ে যায় অস্বাভাবিক হারে। ফলে সংশ্লিষ্ট ওয়ার্ডের প্রকল্প সভাপতিরা শ্রমিকদের নিজস্ব কাজে ব্যবহার করতে থাকে। পাশাপাশি কর্মসূচি প্রকল্পে শ্রমিক উপস্থিতির হার আশঙ্কাজনক হারে কমে যায়। ফলে থমকে যায় প্রকল্পের কাজ। অভিযোগ রয়েছে, অনুপস্থিত শ্রমিকদের উপস্থিতি দেখিয়ে অনেক চেয়ারম্যান-মেম্বার ওই মজুরির টাকা ভাগবাটোয়ারা করে নেন। অভিযোগগুলোর সত্যতা পাওয়ার পর শ্রমিকদের অনুপস্থিতি ঠেকাতে কাজ বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। আজ থেকে পীরগঞ্জের ১৫টি ইউনিয়নে কর্মসৃজনের কাজ বন্ধ থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter