গোপালগঞ্জের সাহাপুর স্কুল

ম্যানেজিং কমিটি না থাকায় কার্যক্রমে অচলাবস্থা

  গোপালগঞ্জ প্রতিনিধি ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে বৌলতলী সাহাপুর সম্মিলনী উচ্চবিদ্যালয়ে বোর্ডের নির্দেশনা মোতাবেক অ্যাডহক কমিটি গঠিত না হওয়ায় লেখাপড়া ও উন্নয়ন কার্যক্রম ব্যাহত হচ্ছে। ফলে মানসম্মত পাঠদান সম্ভব হচ্ছে না। এছাড়া সংস্কার ও উন্নয়নকাজ এবং বিদ্যালয়ের আয়-ব্যয় সঠিকভাবে ব্যাংকে জমা করা সম্ভব হচ্ছে না। বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ভপতি রঞ্জন দাস বলেন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ চলতি বছরের ১ ফেব্র“য়ারি অ্যাডহক কমিটি গঠনের জন্য প্রধান শিক্ষককে নির্দেশনা প্রদান করে। সে মোতাবেক অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধি মনোনীত করা হয়। কিন্তু বোর্ড অফিসে সভাপতি পদে মনোনয়নের প্রস্তাব পাঠানোর আগেই জালজালিয়াতি করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মাহমুদ আলম অ্যাডহক কমিটির সভাপতি হয়ে আসেন। পরে বিষয়টি চ্যালেঞ্জ করা হলে বোর্ড কর্র্তৃপক্ষ যাচাই-বাছাই করে সভাপতির মনোনয়ন স্থগিত করেন। এরপর বোর্ডের চেয়ারম্যানের মৌখিক নির্দেশে প্রধান শিক্ষক ২৫ এপ্রিল অ্যাডহক কমিটির সভাপতির মনোনয়নের প্রস্তাবসহ পূর্ণাঙ্গ অ্যাডহক কমিটি দাখিল করেন। কিন্তু আজও তার অনুমোদন পাওয়া যায়নি। ফলে লেখাপড়াসহ বিদ্যালয়ের সার্বিক কার্যাক্রম স্থবির হয়ে পড়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম মোর্শেদ বলেন, প্রধান শিক্ষক কর্তৃক বোর্ড অফিসে সভাপতি পদে মনোনয়নের প্রস্তাব পাঠানোর আগেই বিদ্যালয়ের সাবেক সভাপতি অ্যাডহক সভাপতি হিসেবে অনুমোদন পেয়েছেন বলে শুনেছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter