বড়পুকুরিয়া কয়লা খনিতে ধর্মঘট অব্যাহত

সমস্যা সমাধানে তিন সদস্যের কমিটি গঠন

  পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বড়পুকুরিয়া কয়লা খনিতে ৯ম দিনেও বাংলাদেশি শ্রমিকদের ধর্মঘট অব্যাহত রয়েছে। কোনো সুরাহা হয়নি। তবে খনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের হস্তক্ষেপে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এদিকে বাংলাদেশি শ্রমিকদের খনিতে ফেরার কোনো রকম ব্যবস্থা ছাড়াই চিনা শ্রমিকদের দিয়ে সোমবার সকাল থেকে এক শিফটে আংশিক কয়লা উত্তোলনের কাজ শুরু করেছে বিসিএমসিএল। এতে আন্দোলনরত বাংলাদেশি শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। ফলে খনি এলাকায় আন্দোলনের তৎপরতা পূর্বের চেয়ে বৃদ্ধি পেয়েছে। দাবি না মানা পর্যন্ত শ্রমিকরা কাজে যোগদান করবেন বলে জানিয়েছে তারা। সোমবার বিকালে এ সংবাদ পাঠানো পর্যন্ত চিনা শ্রমিকদের দিয়ে আংশিক কয়লা উত্তোলন চলছিল। অন্যদিকে খনির প্রধান ফটকে বাংলাদেশি শ্রমিকদের মিছিল মিটিং পথসভা অব্যাহত ছিল। শ্রমিক নেতা রবিউল এবং মিজান জানান, আন্দোলন ও অবরোধ আরও জোরদার করা হবে। খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন জানান, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী নসরুল হামিদ সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এবং পেট্রোবাংলার চেয়ারম্যান সমন্বয়ে সমস্যা সমাধানে একটি কমিটি গঠন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×