চট্টগ্রামে ব্যতিক্রমী ইফতার আয়োজন

  চট্টগ্রাম ব্যুরো ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নগরীতে রোগী-স্বজনদের ভোগান্তির স্থান হিসেবে চিহ্নিত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল এলাকায় রোজাদারদের জন্য এক ব্যতিক্রমী ইফতার আয়োজন চলছে। হাসপাতাল গেটের রাস্তার ঠিক অপর প্রান্তে ঝালবিতান নামে একটি রেস্টুরেন্টে প্রতিদিন ২০০ থেকে ২৫০ রোজাদারকে এ ইফতার করানো হচ্ছে। শুক্রবার অর্থাৎ প্রথম রমজান থেকে এ আয়োজন শুরু হয়েছে। সংশ্লিষ্টদের মতে, চমেক হাসপাতালকে কেন্দ্র করে যেখানে প্রতিনিয়ত সুযোগ সন্ধানী ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠছে, ওঁৎ পেতে থাকে দালাল চক্র সেখানে রোজাদার- বিশেষ করে রোগীর সঙ্গে আসা অসহায় স্বজনদের জন্য এমন ইফতার আয়োজন একটি ব্যতিক্রমী উদ্যোগ বৈকি। এ আয়োজন ছাড়াও পুরো রমজান মাসজুড়ে প্রতিদিন নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ, জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ, চকবাজার অলি খাঁ মসজিদ, ষোলশহর খানকায়ে কাদেরিয়া সৈয়দিয়া তৈয়বিয়া, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় জামে মসজিদসহ ছোট-বড় প্রায় সব মসজিদেই রোজাদারদের জন্য ইফতার আয়োজন চলে আসছে। আন্দরকিল্লা শাহী জামে মসজিদে প্রতিদিন গড়ে এক হাজার থেকে দেড় হাজার রোজাদার একসঙ্গে ইফতার করেন। চমেক হাসপাতালের সামনে ব্যক্তি উদ্যোগে ইফতার আয়োজনের প্রথমদিন অর্থাৎ প্রথম রোজায় ৮০ জন, দ্বিতীয় রোজায় ২৩৩ জন ও তৃতীয় রোজায় ২৫০ জন রোজাদারকে ইফতার করানো হয় ঝালবিতানে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.