বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

  যুগান্তর ডেস্ক ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পবিত্র রমজান উপলক্ষে জিনিসপত্রের দাম স্থিতিশীল রাখতে সোমবার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। এ সময় নানা অভিযোগে কয়েকজনকে জরিমানা করা হয়। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

সিলেট ব্যুরো : অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার অপরাধে সিলেটে সোমবার খাদ্যপণ্য বিক্রয়কারী প্রতিষ্ঠান ‘ফুলকলি’কে ৭০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন পরিচালিত বাজার মনিটরিং টিম। বন্দরবাজারে এসব মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী ও কোমল পানীয় জব্দ করে ধ্বংস করা হয়েছে। এদিকে নগরীর ঘাসিটুলা লামাপাড়ার ‘নির্মল বাবু ঘোষ গাওয়া ঘি’ কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ কারখানা থেকে ১৯৫ কেজি ভেজাল ঘি এবং ভেজাল ঘি তৈরির বিভিন্ন রং ও কেমিক্যাল জব্দ করে র‌্যাব।

ভৈরব : ভৈরবে অবৈধ পলিথিন কারখানা মালিক কিরন মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার বিকাল ৩টায় পৌর শহরের জগনাথপুর কমলার মোড় এলাকায় ওই কারখানায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্র্যাট জাকির হোসেন।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানে ১৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুর ২টায় দামুড়হুদা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাফিজ সুলতানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ চুয়াডাঙ্গা জেলার সহকারী পরিচালক সজল আহাম্মেদ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় দর্শনা বাসস্ট্যান্ড এলাকার ভাই ভাই হোটেলে অস্বাস্থ্য পরিবেশে খাবার রাখার দায়ে ৫ হাজার টাকা, ওয়ান স্টার হোটেলে ৫ হাজার টাকা, সাফা ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ১ হাজার টাকা, হারুনের ফলের দোকানে ৩ হাজার, সিনথিয়া স্টোরে ২ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

দুমকি (পটুয়াখালী) : দুমকি উপজেলার পীরতলা বাজার ও মুরাদিয়া বোর্ড অফিস বাজারে মূল্য তালিকা না থাকায় পাঁচ ব্যবসায়ীর জরিমানা করা হয়েছে। সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. রায়হান আহম্মেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়েছে।

দুমকি উপজেলার পীরতলা বাজারের মুদি দোকান মেসার্স বাবুল স্টোর, মেসার্স ইমরান স্টোর ও ইদ্রিস খাবার হোটেল, মুরাদিয়ার বোর্ড অফিস বাজার এলাকার আল-মদিনা খাবার হোটেল এবং মুদি দোকানি রুহুল আমিনকে সাড়ে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গৌরনদী : বরিশালের গৌরনদী বন্দর, টরকী বন্দর ও বাসস্ট্যান্ডে ভেজালবিরোধী অভিযান চালিয়ে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও খালেদা নাছরিন এ জরিমানা করেন। জানা গেছে, সকালে গৌরনদী বন্দরে ভেজালবিরোধী অভিযান চালিয়ে ঘোষ মিষ্টান্ন ভাণ্ডার, শ্রী গুরু মিষ্টান্ন ভাণ্ডারে অভিযান চালান। এ সময় ঘোষ মিষ্টান্ন ভাণ্ডারে নষ্ট দই জব্দ করে তা বিনষ্ট করা হয়। একই সময় শ্রী গুরু মিষ্টান্ন ভাণ্ডারে মালিক সুশীল ঘোষকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। বিকালে টরকী বন্দরে ভেজাল গুড় তৈরি করায় অভিযান চালিয়ে অরুন সাহা ও দিলীপ সাহাকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা ও টরকী বাসস্ট্যান্ড আলাউদ্দিন সরদার পেট্রোল ও ডিজেল কম দেয়ায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ঘাটাইল (টাঙ্গাইল) : ঘাটাইলে ৩ জনকে পৃথকভাবে ৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার বিকাল সাড়ে ৩টায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও দিলরুবা আহমেদ এ অভিযান পরিচালনা করেন। পৌরসভার মহাসড়কের ওপর নির্মাণসামগ্রী রেখে পথচারীদের চলাচলের ব্যাঘাত সৃষ্টি করায় ওয়ার্ড কাউন্সিলর সাইফুলকে ২ হাজার, ইদ্রিস আলীকে ২ হাজার ও বাজারের ব্যবসায়ী মহসিনের দোকানে মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী বিক্রি করায় তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×