চট্টগ্রামে নদী রক্ষা বিষয়ে সেমিনার

  চট্টগ্রাম ব্যুরো ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, ‘নদী দখলদারদের মধ্যে সবচেয়ে ক্ষমতাবান যিনি আছেন ওই স্থান থেকেই অবৈধদের উচ্ছেদ চালাতে হবে। তাহলেই দেখা যাবে অন্য সবাই পালাবে। যেখানেই বাধা আসবে আইন প্রয়োগ করবেন। এটি হচ্ছে সম্মুখ যুদ্ধ। এজন্য একটি সামাজিক আন্দোলন তৈরি করতে হবে। আমাদের মধ্যে কো-অর্ডিনেশন বাড়াতে হবে।’ মঙ্গলবার সকালে নগরীর সার্কিট হাউসে ‘নদ-নদীর বর্তমান অবস্থা, বিদ্যমান সমস্যা এবং সমাধানে করণীয়’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোমিনুর রশিদ আমিন এবং বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ কুমার সাহা। বক্তব্য রাখেন জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষণিক সদস্য মো. আলাউদ্দিন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শঙ্কর রঞ্জন সাহা। উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×