সংক্ষিপ্ত সংবাদ

  যুগান্তর ডেস্ক    ১৬ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সদরপুর ও মুলাদীতে ধর্ষণের দায়ে গ্রেফতার ২

ফরিদপুর ব্যুরো ও মুলাদী প্রতিনিধি

সদরপুর উপজেলার সদর ইউনিয়নে ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মুক্তার শিকদারকে আটকের পর রোববার কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে মুক্তার। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে মর্তুজা শিকদারের ছেলে মুক্তার শিকদারকে আসামি করে মামলা করেন। এদিকে বরিশালের মুলাদীতে শিশু ধর্ষণের অভিযোগে এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার উপজেলার পৌর সদরের বন্দর এলাকা থেকে মিনি সরদারের ছেলে সানিকে গ্রেফতার করা হয়। শনিবার সানি পার্শ্ববর্তী বাসার এক শিশুকে টাকার লোভ দেখিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় শিশুর বাবা বাদী হয়ে মামলা করেন।

হবিগঞ্জে ইমাম নিয়োগ নিয়ে সংঘর্ষে নিহতের ঘটনায় মামলা

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে মসজিদের ইমাম নিয়োগ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় মামলা হয়েছে। শনিবার রাতে সদর থানায় মামলা করেন আজিজুর রহমান। মামলায় ২৫ জনকে আসামি করা হয়েছে। সদর উপজেলার সুলতানশী গ্রামের সাহেব বাড়ি মসজিদের ইমাম নিয়োগ দেয়াকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় দু’দল গ্রামবাসী বিরোধে জড়িয়ে পড়ে। সংঘর্ষে ওই গ্রামের বাসিন্দা বাদশা মিয়া আহত হলে তাকে সদর আধুনিক হাসপাতালে নেয়ার পর মারা যান।

গৌরীপুরে হাত-পা বাঁধা যুবক উদ্ধার

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়নের তেল্লিবিল থেকে হাত-পা বাঁধা ও মুখে স্কসটেপ পেঁচানো পুলক আহম্মেদ নামে এক যুবককে উদ্ধার করেছে এলাকাবাসী। সে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার রঘুনাথপুর গ্রামের আবু হাসানের ছেলে। এ ঘটনায় রোববার গৌরীপুর থানায় অভিযোগ করা হয়েছে।

পাঁচবিবিতে স্বর্ণের বারসহ আটক ১

জয়পুরহাট প্রতিনিধি

ভারতে পাচারকালে শনিবার সন্ধ্যায় জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নে কয়া বিওপি সংলগ্ন চেঁচড়া সীমান্ত থেকে ২০ ভরি ওজনের দুটি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় আসমান মিয়া নামে এক পাচারকারীকে আটক করে বিজিবি। আটক আসমান মিয়া চেঁচড়া গ্রামের মৃত আপেল মিয়ার ছেলে।

ভূঞাপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

ভূঞাপুরে পিডিবির বিদ্যুৎ লাইনের তারে স্পৃষ্ট হয়ে সুদেব বর্মণ নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত সুদেব বর্মণ উপজেলার ফলদা ইউনিয়নের ফলদা হিন্দুপাড়া গ্রামের তুফাইনা বর্মণের ছেলে। রেববার এ ঘটনা ঘটে। উপজেলার ফলদাপাড়ায় বাঁশের সঙ্গে বিদ্যুতের লাইনের তারে জড়িয়ে যায় সে।

বড়াইগ্রামে সুদি মহাজনের চাপে বৃদ্ধের মৃত্যু

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি

বড়াইগ্রামের হারোয়া গ্রামে সুদসহ আসল টাকা ফেরত দেয়ার জন্য সুদি মহাজনের চাপাচাপি ও মানসিক নির্যাতন সইতে না পেরে শনিবার রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মুনসের আলী দোকানির মৃত্যু হয়েছে। নিহত মুনসের আলী হারোয়া গ্রামের মৃত নাসির উদ্দিন সরকারের ছেলে। বনপাড়া এলাকার আঞ্জুয়ারা বেগমের কাছ থেকে মাসে প্রতি হাজারে ২শ টাকা হার সুদে মোট ৩০ হাজার টাকা ধার নেন তিনি।

সাতক্ষীরা সীমান্তে ভারতীয় রুপার অলংকার জব্দ

সাতক্ষীরা প্রতিনিধি

ভারত থেকে বাংলাদেশে পাচারকালে ২৫ কেজি রুপার অলংকার জব্দ করেছে বিজিবি। একই সময়ে একটি এয়ার গানও জব্দ করা হয়েছে। রোববার ভোরে বিজিবির কুশখালী বিওপির একটি দল সীমান্তের ১০ নম্বর পিলারের ১ নম্বর সাব-পিলারের কাছাকাছি ছয়ঘরিয়া এলাকা থেকে ওই অলংকার জব্দ করে। যার দাম ১৬ লাখ টাকারও বেশি।

গাংনীতে গরুর শিংয়ের গুঁতোয় কৃষকের মৃত্যু

মেহেরপুর প্রতিনিধি

গাংনীতে গরুর শিংয়ের আঘাতে মোহাম্মদ নবীছদ্দীন নামের এক কৃষকের মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার মটমুড়া ইউনিয়নের মহাম্মদপুর গ্রামে এ ঘটনা ঘটে। নবীছদ্দীন ওই গ্রামের মৃত তোফান আলীর ছেলে।

আগৈলঝাড়ায় ৫ জনের আত্মহত্যার চেষ্টা

আগৈলঝাড়া প্রতিনিধি

বরিশালের আগৈলঝাড়ায় প্রেমঘটিত ও পারিবারিক কলহের কারণে গলায় রশি ও বিষপানে ৫ জন আত্মহত্যার চেষ্টা করেছে। আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। উপজেলার বাগধা ইউনিয়নের চাঁদত্রিশিরা গ্রামের কাদের সরদারের স্ত্রী মিনারা বেগম পারিবারিক কলহের জেরে আত্মহত্যার চেষ্টা করে। এছাড়া প্রেমঘটিত ও পারিবারিক কলহে বাগধা ইউনিয়নের সোমাইপার গ্রামে এক যুবতী, জোবারপাড় গ্রামের অনুপ হালদারের স্ত্রী পান্না রায়, গৈলা ইউনিয়নের দক্ষিণ শিহিপাশা গ্রামের কিনাই সরদারের ছেলে বেল্লাল সরদার ও রামশীল গ্রামের সদানন্দ রায়ের স্ত্রী সমাপ্তি রায় আত্মহত্যার চেষ্টা করে।

ধুনটে আহত রোগীকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ

বগুড়া ব্যুরো

ধুনট হাসপাতাল থেকে আহত রোগীকে গ্রেফতারের প্রতিবাদে এলাকাবাসী বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে লাঠিচার্জ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার ধুনট থানার প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শফিক দাবি করেছেন, কাউকে লাঠিচার্জ করা হয়নি। থানার সামনে হৈ চৈ করলে তাদের তাড়িয়ে দেয়া হয়েছে। জানা গেছে, উপজেলার এলাঙ্গী প্রামাণিকপাড়া গ্রামের ফজর আলীর সঙ্গে প্রতিবেশী আনোয়ার হোসেনের বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ফজর আলী ১২ জুলাই তার বাড়ির সামনে নলকূপ বসান। আনোয়ার হোসেন জায়গাটি তার দাবি করলে উভয়ের মধ্যে হাতাহাতি হয়। পরে আনোয়ার হোসেন ওই দিন লোকজন নিয়ে ফজর আলীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করেন। বাধা দিলে ফজর আলী ও তার স্ত্রী অবিরন খাতুনকে পিটিয়ে আহত করা হয়।

বিয়ানীবাজারে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি

সিলেটের বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বশীলদের অবহেলা ও খামখেয়ালিতে নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে এ ঘটানার পর থেকে তোলপাড় চলছে। নবজাতকের নাড়িভুঁড়ি বেরিয়ে গেছে। এতে স্বজনরা উত্তেজিত হয়ে হাসপাতালে ভিড় করছেন। তবে ডাক্তাররা বলছেন ভিন্ন কথা। তারা বলছেন, এটি ‘ওমপাওলোসি’। নবজাতকের এক ধরনের রোগ। সূত্র জানায়, জকিগঞ্জ এলাকার নজির আহমদ প্রসূতি স্ত্রীকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে স্ত্রী মমতা বেগমের ব্যথা দেখা দিলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাসপাতারে নেয়া হয়। এ সময় সেবীকা ফাদিয়া বেগম অন্যদের সহযোগিতায় অনেকক্ষণ চেষ্টার পর রাত সোয়া ৮টার দিকে নবজাতকের জন্ম হয়। নবজাতকের নাড়িভুঁড়ি বেরিয়ে গেছে দেখে সবাই আঁতকে উঠেন। এ সময় স্বজনদের মাঝে উত্তেজনা দেখা দেয়। নজির আহমদ বলেন, শিশুটি সুস্থ ছিল। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষায় সেটি পাওয়া গেছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.