দৌলতদিয়া ফেরিঘাট

দালাল ছাড়া মিলছে না টিকিট

  গোয়ালন্দ প্রতিনিধি ১৭ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে তৎপর হয়ে উঠেছে দৌলতদিয়া ঘাটের সংঘবদ্ধ দালাল চক্র। দালালদের মাধ্যম ছাড়া মিলছে না ফেরির টিকিট। এ ক্ষেত্রে গরুবাহি ট্রাকসহ অন্যান্য যানবাহন চালকদের কাছ থেকে দালাল চক্র হাতিয়ে নিচ্ছে বাড়তি টাকা। দালালসহ অন্যান্য দুষ্কৃতিকারীদের নিয়ন্ত্রণে ঘাটের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের স্থাপিত সিসি ক্যামেরাগুলো দীর্ঘদিন ধরে বিকল রয়েছে। এতে করে বিভিন্ন অপরাধী চক্র নির্বিঘ্নে অপকর্ম চালিয়ে যাওয়ার সুযোগ পাচ্ছে বলে অভিযোগ উঠেছে। পুলিশ ও ঘাট সূত্রে জানা যায়, অধিক সময় ধরে সিসি ক্যামেরাগুলো বিকল হয়ে পড়ে আছে। অদৃশ্য কারণে এ ক্যামেরাগুলো সচল করা হয়নি। অভিযোগ রয়েছে, সিসি ক্যামেরা স্থাপনের পর থেকেই দুর্বৃত্তরা তাদের অপরাধমূলক কর্মকাণ্ড নির্বিঘ্ন করতে ক্যামেরার ক্যাবল কেটে ক্যামেরার মুখ ঘুরিয়ে রাখাসহ বিভিন্নভাবে বিকল করে রাখত। গত কয়েকদিন এ ঘাট দিয়ে পার হওয়া চালকরা অভিযোগ করেন, দালাল ছাড়া নিজেরা কাউন্টারে গিয়ে টিকিট কাটতে পারেননি তারা। টিকিটের নির্ধারিত মূল্যের থেকেও দালালদের হাতে ২৫০ থেকে ১ হাজার টাকা পর্যন্ত বাড়তি দিতে হয়েছে। সিসি ক্যামেরা সচল থাকলে দালালদের এই দৌরাত্ম্য অনেকটা কম থাকত। এ প্রসঙ্গে রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দীকা মিলি জানান, সিসি ক্যামেরাগুলো সচল করার জন্য কাজ চলছে। ঘাটে দালাল ও চাঁদাবাজদের প্রতিরোধে পুলিশ তৎপর আছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter