বেনাপোল বন্দরে দালাল রুখতে কড়াকড়ি

  বেনাপোল প্রতিনিধি ১৭ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেনাপোলে কাস্টমস ও ইমিগ্রেশনকে দালালমুক্ত করার প্রতিবাদে একাট্টা হয়েছে পাসপোর্ট দালালরা। সাংবাদিক পরিচয় দেয়া একশ্রেণীর পাসপোর্ট দালালদের কাস্টমস ও পুলিশ ইমিগ্রেশনে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেন কাস্টমসের ডেপুটি কমিশনার জাকির হোসেন। এ ঘটনায় তাকে হত্যার হুমকি দিয়েছে ওইসব দালাল।

কাস্টমসের পক্ষ থেকে এ ব্যাপারে মামলা করার প্রক্রিয়া চলছে। সাংবাদিক পরিচয়দানকারী পাসপোর্ট দালালদের নামের তালিকাও করা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। দীর্ঘদিন ধরে কাস্টমস ও পুলিশের নাম করে একশ্রেণীর পাসপোর্ট দালালরা মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছিল ভারত গমনাগমনকারী পাসপোর্টধারী যাত্রীদের কাছ থেকে।

এদিকে ভারত গমনাগমনকারী পাসপোর্টধারী যাত্রী হয়রানি বন্ধে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে কাস্টমস ও ইমিগ্রেশন অফিসে। ফলে পাসপোর্ট ছাড়া কোনো ব্যক্তিকে কাস্টমস ও ইমিগ্রেশন প্যাসেঞ্জার টার্মিনালে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। প্যাসেঞ্জার টার্মিনালে বসানো হয়েছে অত্যাধুনিক স্ক্যানিক মেশিন এবং জোরদার করা হয়েছে যাত্রীদের নিরাপত্তাব্যবস্থা। বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ওসি তরিকুল ইসলাম জানান, দালাল ও বহিরাগতরা যাতে ইমিগ্রেশনে ঢুকতে না পারে সেজন্য প্রবেশ মুখেই কঠোরভাবে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, চেকপোস্ট কাস্টমস ও ইমিগ্রেশনকে দালালমুক্ত করা হয়েছে। তার পরও সাংবাদিক পরিচয়ে কিছু দালাল জোর করে কাস্টমস কম্পাউন্ডে প্রবেশের চেষ্টা করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter