‘অবৈধ দখলদাররাই জমি ইজারা পায়’

  শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ২০ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের সাগরদীঘি সড়কে প্রায় ১০ কোটি টাকা মূল্যের ১৬ শতক ভিপি বন্দোবস্ত সরকারি জমির ইজারা নিয়ে লিজ আবেদনকারী আবু বক্কর মোহনের পক্ষে তার মামা জেলা পরিষদ সদস্য মশিউর রহমান রিপন এক সংবাদ সম্মেলন করেন। শনিবার বিকালে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে মশিউর রহমান রিপন বলেন, ১৩ আগস্ট শিরিন আক্তার তার ও শহরের বিশিষ্ট ব্যক্তিকে জড়িয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে যে অভিযোগ এনেছেন তা শতভাগ বানোয়াট। তিনি বলেন ওই জায়গা নিয়ে শিরিন আক্তারের সংবাদ সম্মেলন করার কোনো আইনগত অধিকার নেই। কেননা তিনি ওই জমির কোনো মালিক বা ভাড়াটিয়া নন। আবু বক্কর মোহনের বাবা আবদুল হান্নান ২০০৬ সালে ওই জমি লিজ নিয়ে আবার সরকারের কাছে সারেন্ডার করেন। পরবর্তীতে আবদুল হালিম ওই জমি লিজ নেন। তিন বছর ধরে ওই জমির আর আবদুল হালিমের নামে লিজ নবায়ন হয়নি। বর্তমানে আবু বক্কর সিদ্দিক মোহন ওই জমির লিজ প্রাপ্তির জন্য আবেদন করেন। তিনি বলেন, আবদুল হালিম সরকারি রেকর্ড মূলে ওই জমির ইজারাদার ছিল। সে সরকারের বৈধ ইজারাদার। এ কারণে সে সরকারের সব শর্ত ও আইন মানতে বাধ্য। আর আমরা হচ্ছি দখলদার। তিনি দাবি করেন, অবৈধ দখলদাররাই কিন্তু জমি ইজারা পায়। কারণ লিজ আবেদনে লিখতে হয় এই জমি আমি ভোগ দখলে আছি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.