বিভিন্ন স্থানে আজ ঈদ উদযাপন

প্রকাশ : ২১ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক

সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিভিন্ন স্থানে আজ ঈদুল আজহা উদ্যাপিত হবে। যুগান্তর প্রতিনিধিরা জানান-

লক্ষ্মীপুর : রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারো ঘরিয়া, হোটাটিয়া, শরশোই, কাঞ্চনপুর ও রায়পুর উপজেলার কলাকোপাসহ ১১টি গ্রামে আজ ঈদুল আজহা পালন করা হবে। রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও বাজারের তালিমুন কোরান নুরানি মাদ্রাসা মাঠে ঈদের নামাজের প্রধান জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এসব গ্রামের প্রায় সহস্রাধিক মুসল্লি পৃথকভাবে বিভিন্ন সময়ে স্ব স্ব ঈদগা মাঠে ঈদের নামাজ আদায় করবেন। মাওলানা ইসহাক (রা.) অনুসারী হিসেবে এসব এলাকার মানুষ ৩৮ বছর ধরে মক্কা ও মদিনার সঙ্গে মিল রেখে ঈদসহ সব ধর্মীয় উৎসব পালন করে আসছেন।

শরীয়তপুর : শরীয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর পীরের অনুসারীরা জেলার ৪টি উপজেলার ৩০টি গ্রামে আজ ঈদুল আজহা পালন করা হবে। এর মধ্যে নড়িয়া উপজেলার সুরেশ্বর, চণ্ডিপুর, ইছাপাশা, থিরাপাড়া, ঘড়িষার, কদমতলী, নিথিরা, মানাখানা, নশাসন, ভুমখাড়া, ভোজেশ্বর। জাজিরা উপজেলার কালাইখার কান্দি, মাদবর কান্দি। শরীয়তপুর সদর উপজেলার বাঘিয়া, প্রেমতলা, কোটাপাড়া, বালাখানা, ডোমসার, শৌলপাড়া। ভেদরগঞ্জ উপজেলার লাকার্তা, পাপরাইল ও চরাঞ্চলের ১০টি গ্রামসহ প্রায় ৩০টি গ্রামের ঈদ উৎসব পালন করা হবে। সুরেশ্বর দরবার শরিফের মুত্তালী গদিনসীন পীর কেবলা শাহ সৈয়দ কামাল নুরী বলেন, প্রায় ১শ’ বছরের ও বেশি সময় ধরে সুরেশ্বর দরবার শরিফের ভক্ত ও মুরিদানেরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উৎসব পালন করে আসছেন।

হাজীগঞ্জ (চাঁদপুর) : হাজীগঞ্জ উপজেলার সাদ্রা, সমেশপুর, অলিপুর, বলাখাল, মুনিহার, বেলচো, জাকনি, প্রতাপপুর, গোবিন্দপুর, দক্ষিণ বলাখালসহ ২৭টি গ্রামে আজ ঈদুল আজহা উদ্যাপিত হবে।