বুড়িচং ও ব্রাহ্মণপাড়ায় পুলিশের গ্রেফতার অভিযানে শওকত মাহমুদের নিন্দা

  যুগান্তর ডেস্ক    ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এবং কুমিল্লা-৫ নির্বাচনী এলাকার (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) সাংগঠনিক সমন্বয়কারী শওকত মাহমুদ বুধবার এক বিবৃতিতে বুড়িচং ও ব্রাহ্মণপাড়ায় পুলিশের নারকীয় তাণ্ডবের তীব্র নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে তিনি গ্রেফতারকৃত বিএনপির নেতাকর্মীদের মুক্তি দাবি করেছেন।

বিবৃতিতে বলা হয়, কয়েকদিন ধরে বুড়িচং ও ব্রাহ্মণপাড়া থানা এলাকায় পুলিশ গ্রেফতারের নামে বর্বর অভিযান চালাচ্ছে। বিএনপির নেতাকর্মীরা বাড়িছাড়া। যাদের পাচ্ছে না পুলিশ তাদের বাড়িঘর ভাংচুর করছে এবং মহিলাদের গালিগালাজ করছে। বুড়িচং সদর ও জগতপুর গ্রাম থেকে ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নাজির মাহমুদ নছির, সহ-সভাপতি দেলোয়ার হোসেন ও যুগ্ম সম্পাদক মো. মোস্তফাকে তাদের বাড়ি থেকে গ্রেফতার করে। এ খবর ৮ সেপ্টেম্বরের পত্রিকাগুলোতে ছাপা হয়। অথচ পুলিশের দায়েরকৃত মামলায় অভিযোগ করা হয়, বিএনপির নেতাকর্মীরা ৮ সেপ্টেম্বর সকালে বুড়িচং বাজারে উচ্ছৃঙ্খল আচরণ করে ও পুলিশের ওপর হামলা চালায়, ককটেল বিস্ফোরণ ঘটায়। বাস্তবে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। এছাড়া দু’জন পুলিশ আহত হয়েছে এ মর্মে উপজেলা হাসপাতাল থেকে জখমের ভুয়া সার্টিফিকেটও জোগাড় করেছে পুলিশ। ঘটনায় এলাকাবাসী হতভম্ব হয়ে পড়েছে।

এ মামলায় থানা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নজরুল ও সাংগঠনিক সম্পাদক কামাল এবং থানা যুবদলের সাংগঠনিক সম্পাদক পারভেজসহ ২১ জনকে এবং অজ্ঞাতনামা অনেককে আসামি করা হয়েছে।

এছাড়া উপজেলার বিভিন্ন গ্রামে পুলিশ প্রতিনিয়ত হানা দিচ্ছে। অন্যদিকে ব্রাহ্মণপাড়া থানা পুলিশ গ্রেফতার করেছে বেশ কয়েকজন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]mail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter