সিলেটে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মশাল মিছিল

  সিলেট ব্যুরো ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সব প্রশাসনিক জটিলতা নিরসন ও অবিলম্বে ২ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার ও বহিরাগত হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেট নগরীতে মশাল মিছিল করেছে শিক্ষার্থীরা। শনিবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এ মিছিল বের করা হয়। এ সময় শিক্ষার্থীরা কর্তৃপক্ষের সামনে বহিরাগতরা ক্যাম্পাসে প্রবেশ করে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার বিচার দাবি করে।

শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসন বহিষ্কারাদেশ প্রত্যাহার ও বহিরাগত হামলাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো আহত হওয়া দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেছে। পাশাপাশি তাদের বিরুদ্ধে শৃঙ্খলা-ভঙ্গের অভিযোগ এনে থানায় জিডি করা হয়েছে। এর আগে বুধবার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা তুলে ধরে সংবাদ সম্মেলনের মাধ্যমে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দেয়।

শিক্ষার্থীরা জানায়, দীর্ঘদিন ধরেই বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসির পদ শূন্য রয়েছে। প্রায় সবকটি প্রশাসনিক পদের কার্যক্রম চলছে ভারপ্রাপ্ত কর্মকর্তা দিয়ে। স্থায়ী ক্যাম্পাসের জায়গা নিয়েও ঝামেলা চলছিল কিছুদিন ধরে। তবে কিছুদিন আগে বিশ্ববিদ্যালয়ের নামে ২ একর জায়গা লিখে দিয়েছেন বিশ্ববিদ্যালয়েরে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শামীম আহমদ। তাছাড়া বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ড নিয়েও রয়েছে পাল্টাপাল্টি মামলা। যা আদালতে বিচারাধীন। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তিতে সতর্কতা জারি করলে ছাত্রছাত্রীরা আন্দোলনে নামে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের দাবি মানার আশ্বাস দিলে তারা ক্লাসে ফিরে যায়। কিন্তু দাবি পূরণ না হওয়ায় মঙ্গলবার সকাল থেকে সাধারণ শিক্ষার্থীরা ফের আন্দোলনে নামে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে চলমান ছাত্র আন্দোলন নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর মনির উদ্দিনের সঙ্গে দেখা করতে যান আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। পরে সেখান থেকে বেরিয়ে আসার আসার সময় ২০-২৫ জনের বহিরাগত একদল সন্ত্রাসী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর চড়াও হলে ৭ জন শিক্ষার্থী আহত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×