নওগাঁয় মৎস্যমানব মিজান

এক ডুবে দু’ঘণ্টা পার

  নওগাঁ প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মৎস্যমানব বলে খ্যাত মিজানুর রহমান চৌধুরী। তিনি দীর্ঘ সময় পানির নিচে অক্সিজেন না নিয়ে থাকতে পারেন। তার এ কৃতিত্বপূর্ণ নৈপুণ্য প্রদর্শন করে নওগাঁবাসীকে একপ্রকার তাক লাগিয়ে দিয়েছেন। নওগাঁর একটি স্থানীয় সামাজিক সংগঠন ‘একুশে পরিষদ’-এর ২৫ বছর পূর্তিতে মৎস্যমানবের ডুব প্রদর্শন করা হয়।

শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নওগাঁ শহরের ড্যাফোডিলস স্কুলের পাশে গাঁজা সোসাইটি পুকুরে ডুব প্রদর্শনের আয়োজন করা হয়। এ সময় তিনি একটানা দুই ঘণ্টা অক্সিজেন ছাড়াই পানির নিচে এ নৈপুণ্য প্রদর্শন করেন। তবে পানির নিচে বাঁশের একটি খুঁটিতে বাঁধা চেয়ারে দীর্ঘসময় বসে ছিলেন। কিছু সময় পর পর হাত উঁচু করে সবার দৃষ্টি কাড়ছিলেন এবং ডুবে থাকা অবস্থায় আগত অনেকেই টাকাসহ বিভিন্ন কিছু দিয়ে সম্মানিত করছিল। পানির ওপর থেকে ডাকা হলে তিনি বুঝতে পেরে হাত বাড়িয়ে টাকা নেন এবং করমর্দন করেন। আর চেয়ারে বসেই তিনি আপেলসহ অন্যান্য খাবার গ্রহণ করেন। ডুব প্রদর্শন দেখতে পুকুরের চারধারে কয়েক হাজার নারী-পুরুষ, শিশু ও বৃদ্ধের আগমন ঘটে। এ উপলক্ষে সেখানে এক গ্রামীণ মেলা বসে।

ডুব প্রদর্শন শেষে সাঁতারুদের মাঝে পুরস্কার বিতরণ ও মিজানুর রহমান চৌধুরীকে সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় সংগঠনের সভাপতি ডিএম আবদুল বারীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, পরিষদের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ওহিদুর রহমান, সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, ডাক্তার ময়নুল হক, বিন আলী পিন্টু, রফিকুদ্দৌলা রাব্বি, মনোয়ার হোসেন লিটন, নাইচ পারভিন, বিষ্ণ কুমার দেবনাথ, সাধারণ সম্পাদক এমএম রাসেল, জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, ড্যাফোডিলস স্কুলের অধ্যক্ষ মাহবুব আলম সানা প্রমুখ। মিজানুর রহমান চৌধুরী বলেন, জনগণের সেবা করা এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে জড়িত থেকে শিক্ষার্থীদের কল্যাণে কাজ করতে পাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter