নরওয়েতে শুরু হচ্ছে ‘ওয়ার্ল্ড ফটোগ্রাফি কাপ-২০১৯’

অংশ নিচ্ছেন বাংলাদেশের ১৩ আলোকচিত্রী

  সাংস্কৃতিক রিপোর্টার ১৭ জানুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আলোকচিত্রী

‘ওয়ার্ল্ড ফটোগ্রাফি কাপ-২০১৯’-এ অংশ নিচ্ছেন বাংলাদেশের ১৩ জন আলোকচিত্রী। আগামী ৮ এপ্রিল নরওয়ের ড্রাম্মেন শহরে অনুষ্ঠিত হবে ওয়ার্ল্ড ফটোগ্রাফি কাপ-২০১৯।

পোর্ট্রেট, কমার্শিয়াল, ফটোজার্নালিজম, ন্যাচার, ডিজিটাল আর্ট এবং ওয়েডিং- এ ৬টি ক্যাটাগরির ছবি নিয়ে উৎসবে অংশ নিচ্ছেন বাংলাদেশের আলোকচিত্রীরা। জমা করা তিন হাজার পাঁচশ’ ছবি থেকে প্রতিযোগিতার মাধ্যমে ১১০টি ছবি স্থান পাচ্ছে এ উৎসবে। প্রতিযোগিতার বাছাই পর্ব ‘বাংলাদেশ ফটোগ্রাফারস অ্যাওয়ার্ডস ২০১৯’-এর সমাপনী দিনে বুধবার দৃক গ্যালারিতে বাংলাদেশ থেকে অংশ নিতে যাওয়া ১৩ প্রতিযোগীর নাম ঘোষণা করা হয়।

বাছাই করা প্রতিযোগীরা হলেন : কমার্শিয়াল ক্যাটাগরিতে আরিফ রাজ, আবেদ ও সিফাত পাঠান, ডিজিটাল আর্ট ক্যাটাগরিতে রেজওয়ানা সামী, ন্যাচার ক্যাটাগরিতে নাফিউল নিটোল, হিমেল আবির, নুবায়েত হাসান প্রত্যয়, পোর্ট্রেট ক্যাটাগরিতে মো. নাহিদ আজিজ ও মিয়াদ মাসুদ, ফটোজার্নালিজম ক্যাটাগরিতে মো. খাইরুল ইসলাম, ওয়েডিং ক্যাটাগরিতে অপু, শাহরিয়ার নবী নেওয়াজ ও রাজন কে. দে।

বাংলাদেশ থেকে ওয়ার্ল্ড ফটোগ্রাফি কাপ-২০১৯-এ অংশগ্রহণের জন্য নির্ধারিত ১৩ জনের দলটির প্রধানের ভূমিকা পালন করবেন প্রফেশনাল ফটোগ্রাফার অ্যাফিলিয়েশন বাংলাদেশ’র প্রেসিডেন্ট মাহমুদ হাসান শুভ।

শিল্পকলায় ‘বহ্নিপীর’: শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হল ঢাকা থিয়েটার মঞ্চের নতুন নাটক ‘বহ্নিপীর’। বুধবার সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকটি।

সৈয়দ ওয়ালীউল্লাহ রচিত দলটির ২৪তম প্রযোজনার এ নাটকটির নির্দেশনায় ছিলেন আফরিন হুদা তোড়া।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফারহাদুল আমিন, নূরুল আলম, সাফায়েত দূর্জয়, আফরিন হুদা তোড়া, অরনিকা শ্রাবণী অথৈ, শরিফুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×