৭১ নম্বর ওয়ার্ড: মডেল ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি প্রার্থীদের

  সিরাজুল ইসলাম ও আল ফাতাহ মামুন ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

৭১ নম্বর ওয়ার্ড: মডেল ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি প্রার্থীদের
ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নবসৃষ্ট ৭১ নম্বর ওয়ার্ডকে মডেল ওয়ার্ড গড়ার প্রতিশ্রুতি দিচ্ছেন কাউন্সিলর প্রার্থীরা। পানি ও গ্যাস সংকট, জলাবদ্ধতা নিরসন এবং নিরাপদ ও স্বাস্থ্যকর জীবনযাপন নিশ্চিত করে এলাকাবাসীর কল্যাণে কাজ করার আশ্বাস দিচ্ছেন তারা। তাছাড়া সবার জন্য শিক্ষার সুযোগ তৈরি করা মূল লক্ষ্য হবে বলেও প্রার্থীরা জানান।

ঘিঞ্জি ও নোংরা পরিবেশ, যত্রতত্র ময়লার স্তূপ, বিদ্যুৎ ও তীব্র গ্যাস সংকট, চারদিকে ধুলাবালি, রাস্তার পাশে অবৈধ দোকানপাট, অবৈধ দখল-দূষণে খাল, সন্ত্রাস-চাঁদাবাজি ও মাদকের করাল গ্রাসসহ নানা সমস্যায় জর্জরিত এই ওয়ার্ডের বাসিন্দারা।

ওয়ার্ডে ক্রমেই দীর্ঘ হচ্ছে নাগরিক দুর্ভোগ। এখানে রয়েছে যথাযোগ্য স্যুয়ারেজ ব্যবস্থাপনার অভাব, বিশুদ্ধ পানির অভাব। তাছাড়া কমিউনিটি সেন্টার, শিশুপার্ক, স্টেডিয়াম, লাইব্রেরিসহ কোনো বিনোদন কেন্দ্র নেই। আজও গড়ে ওঠেনি কোনো কলেজ, ডাকঘর, সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্র।

সাবেক মান্ডা ইউনিয়নের দক্ষিণ অংশ নিয়ে গঠিত হয়েছে ডিএসসিসির ৭১নং ওয়ার্ড। এ ওয়ার্ডে ভোটার রয়েছে প্রায় ২২ হাজার ৬শ’ জন। এখানে পুরুষ ভোটার স্যংখ্যা ১১ হাজার ৪শ’ ও নারী ভোটার ১১ হাজার ২শ’র কাছাকাছি।

এই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হলেন- মান্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. খাইরুজ্জামান (রেডিও), মান্ডা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মো. এখলাস হোসেন খান (ঠেলাগাড়ি), মান্ডা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রতন (লাটিম), মান্ডা ইউনিয়ন যুবলীগের সাবেক ভাইস প্রেসিডেন্ট মাহবুব আলম স্বপন (ব্যাডমিন্টন র‌্যাকেট), মান্ডা ইউনিয়ন যুবলীগের সভাপতি বিপ্লব হোসেন (মিষ্টি কুমড়া), মান্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সামিদুল হক (ঘুড়ি)।

মো. খাইরুজ্জামান যুগান্তরকে বলেন, জনগণ আমাকে নির্বাচিত করলে ডিএসসিসিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতায় ওয়ার্ডের অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করব। এলাকার রাস্তা-ঘাট উন্নয়ন, সুষ্ঠু স্যুয়ারেজ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থা করব। গ্যাসের সমস্যা দ্রুত সমাধান করার চেষ্টা করব।

এলাকায় শক্ত হাতে মাদক নির্মূল করব। একটি মাদক পুনর্বাসন কেন্দ্র গড়ে তুলব। এখানে কোনো সরকারি বিদ্যালয় নেই। সরকারি বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠা করব। সব দিক থেকে ৭১ নম্বর ওয়ার্ডকে একটি আদর্শ মডেল ওয়ার্ডে রপান্তরিত করাই আমার মূল লক্ষ্য।

মো. সাইফুল ইসলাম রতন বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। আমার ব্যক্তিগত উদ্যোগে এলাকার নানান সমস্যার সমাধান হয়েছে। কাউন্সিলর নির্বাচিত হলে ওয়ার্ডে মানসম্মত শিক্ষা নিশ্চিত করব।

তাছাড়া পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা করে সুপেয় পানির সহজ প্রাপ্যতা ও এলাকার টেকসই উন্নয়ন নিশ্চিত করব। সার্বিক উন্নয়নের স্বার্থে ওয়ার্ডের অভ্যন্তরের সামাজিক বৈষম্য দূর করে সামজিক ঐক্য গড়ে তুলব। জননেত্রী শেখ হাসিনার আদর্শ ও নীতিকে অনুসরণ করে ওয়ার্ডের টেকসই উন্নয়নের লক্ষ্যে ব্যবস্থা নেব।

সমাজ থেকে অন্যায় প্রতিরোধ করে ন্যায়নীতি প্রতিষ্ঠা করাও আমার অঙ্গীকার। সামিদুল হক বলেন, নির্বাচিত হলে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে এলাকার সমস্যা দূর করতে নিজের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করব। সমাজ থেকে মাদক সন্ত্রাস-চাঁদাবাজি শক্ত হাতে নির্মূল করব।

অন্যায়ের সঙ্গে কখনই আপস করিনি, করবও না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত থেকেই ৭১ নম্বর ওয়ার্ডের সার্বিক উন্নয়ন করব। এখানে শিক্ষার প্রতি জোর দেব।পাশাপাশি খেলার মাঠ, কমিউনিটি সেন্টার ও কবরস্থানের জন্য জায়গা বরাদ্দের অঙ্গীকার করছি।

মাহবুব আলম স্বপন বলেন, এলাকায় উন্নয়নের পাশাপাশি শিক্ষার আলো ছড়িয়ে দেব। কাউন্সিলর নির্বাচিত হলে ওয়ার্ডের অবকাঠামোগত উন্নয়ন করব।

তাছাড়া এখানকার অবৈধ দখল, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজিসহ নানা প্রতিবন্ধকতা শক্ত হাতে দমন করব। ভূমি সংক্রান্ত সমস্যার সুষ্ঠু সমাধান করব। ব্যক্তিগত উদ্যোগে এলাকায় ফ্রি ওয়াইফাইয়ের ব্যবস্থা করব।

ঘটনাপ্রবাহ : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×