৪৮ নম্বর ওয়ার্ড: পরিবর্তনের অঙ্গীকার করছেন প্রার্থীরা

রাস্তাঘাটের অধিকাংশই কাঁচা

  একেএম সীমান্ত ও আরিফ আহমেদ পলয় ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডিএনসিসি
ফাইল ছবি

পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৪৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা। রাস্তাঘাট উন্নয়ন, নতুন কবরস্থান, কমিউনিটি সেন্টার, শিশু পার্ক, খেলার মাঠ করারও প্রতিশ্রুতি দিচ্ছেন তারা।

নবগঠিত এ ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে লড়বেন মাসুদুর রহমান দেওয়ান বুলবুল (ঠেলাগাড়ি), এসএম তোফাজ্জল হোসেন (লাটিম), আমিনুল ইসলাম (রেডিও), সরদার বেলায়েত হোসেন (ঘুড়ি), রবিউল ইসলাম (টিফিন ক্যারিয়ার), বরদুল ইসলাম চান্দু (মিষ্টি কুমড়া), একেএম শামসুজ্জামান (ট্রাক্টর) ও আলী হায়দার (ঝুড়ি)।

দক্ষিণখান, সোনারখোলা, হলান, আনল, বরুয়া ও জামুন এলাকা নিয়ে গঠিত ডিএনসিসির ৪৮নং ওয়ার্ড। এ ওয়ার্ডে পাইপলাইনে গ্যাস সরবরাহ নেই। মাদকের কবলে দিশেহারা এলাকার যুব সমাজ। রাস্তাঘাটের অধিকাংশই কাঁচা। এতে চলাচলে সমস্যায় পড়েন এলাকাবাসী।

পয়ঃনিষ্কাশন, স্যুয়ারেজ ও ড্রেনেজ ব্যবস্থা নেই বললেই চলে। রাস্তাগুলোতে কোনো সড়কবাতি নেই। এখানে নেই কোন পার্ক, খেলার মাঠ, সরকারি হাসপাতাল ও কবরস্থান। রাজধানীর অংশ হয়েও এ যেন ছোট্ট একটি গ্রাম। তাই এ এলাকাকে আধুনিক করার অঙ্গীকার করছেন প্রার্থীরা।

মাসুদুর রহমান দেওয়ান বুলবুল বলেন, আমি নির্বাচিত হলে রাস্তায় বৈদ্যুতিক বাতি ও সিসি ক্যামেরা লাগাবো। স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, কমিউনিটি সেন্টার, খেলার মাঠ, পার্ক ও হাসপাতাল নির্মাণ করব। জন্ম ও মৃত্যু এবং নাগরিক সনদ বিনামূল্যে প্রদান করব।

জরুরি ভিত্তিতে ওয়ার্ডের সড়ক সংস্কার ও প্রশস্তকরণসহ ড্রেনেজ ব্যবস্থা উন্নত করব। ওয়ার্ডের বিভিন্ন সড়কে প্রয়োজন অনুসারে বৃক্ষ রোপণের মাধ্যমে সবুজায়ন করব। ওয়ার্ডের মসজিদ-মাদ্রাসাগুলোকে সরকারি অনুদানের আওতায় আনব।

আমিনুল ইসলাম বলেন, রাস্তাঘাট, স্যুয়ারেজ লাইন উন্নয়ন, জলাবদ্ধতা, মশক নিধন, হাটবাজারসহ ব্যাপক উন্নয়ন করব। সুপরিকল্পিতভাবে গ্যাসলাইন স্থাপন ও পূর্ণ মেরামতের জন্য সাধ্যমত চেষ্টা করব।

মসজিদ-মাদ্রাসা, স্কুল-কলেজের উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাব। বাল্যবিবাহ, পারিবারিক কলহ, যৌতুক, সন্ত্রাস ও চাঁদাবাজি, মাদক, চুরি-ডাকাতি ও রাহাজানিমুক্ত সমাজ গড়ব।

ঘটনাপ্রবাহ : ঢাকা উত্তর সিটি নির্বাচন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×