উচ্ছেদ অভিযান বাধার ফিরে এলো বিআইডব্লিউটিএ

  যুগান্তর রিপোর্ট ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উচ্ছেদ অভিযান বাধার ফিরে এলো বিআইডব্লিউটিএ
ফাইল ছবি

বুড়িগঙ্গার খাল ভরাট করার অভিযোগে একটি আবাসন প্রকল্প উচ্ছেদ করতে গিয়ে ছাত্রলীগ কর্মীদের বাধার মুখে ফিরে এসেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)।

এ সময় সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে ছাত্রলীগের এক নেতাকে আটক করা হলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়। উল্টো অভিযানে নেতৃত্ব দেয়া বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিনকে প্রত্যাহার করা হয়।

বাধার কারণে ওই আবাসন প্রকল্প ও একটি দশ তলা ভবন উচ্ছেদ করা সম্ভব হয়নি বলে ঢাকা নদী বন্দরের (সদরঘাট) কর্মকর্তারা জানিয়েছেন।

বিআইডব্লিউটিএর সচিব মো. ওয়াকিল উদ্দিন জানান, সংস্থাটির যুগ্ম পরিচালককে প্রত্যাহারের খবর সঠিক নয়। কিছু লোক এ খবর ছড়িয়েছে। তিনি জানান, আজ বুধবার থেকে আবারও উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।

জানা গেছে, বুড়িগঙ্গা নদী দখলদার উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার রাজধানীর বসিলা এলাকায় অভিযান শুরু হয়। বেলা ১১টার দিকে বিআইডব্লিউটিএর কর্মকর্তারা মোহাম্মদপুরের বসিলা অংশে একটি আবাসন প্রকল্পের ভেতর অভিযান চালান ঢাকা নদী বন্দর কর্মকর্তা একেএম আরিফ উদ্দিন।

তখন আবাসন প্রকল্পের পক্ষে কিছু যুবক সেখানে উপস্থিত হয়ে দাবি করেন, ওই জমি উচ্ছেদে আদালদের নিষেধাজ্ঞা আছে। এ সময় আসাদুজ্জামান তালুকদার লাবু নামে এক যুবক নিজেকে ছাত্রলীগ নেতা পরিচয় দেন এবং দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

ওই সময় ৫/৬টি মোটরসাইকেলে বেশ কয়েক জন কয়েকজন যুবক আবাসন প্রকল্পের গেটে অবস্থান করছিল। তবে আরিফ উদ্দিন বিষয়টি আমলে না নিয়ে অভিযান চালানোর চেষ্টা করলে যুবকরা বাধা দেয়। এক পর্যায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নির্দেশে লাবুকে আটক করে পুলিশ।

আসাদুজ্জামান তালুকদার লাবু মাদারীপুরের কালকিনি পৌর ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি বলে নিজের পরিচয় সাংবাদিকদের জানান।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×