৭২ নম্বর ওয়ার্ড: অঙ্গীকার সন্ত্রাস ও মাদক নির্মূলের

  সিরাজুল ইসলাম ও আল ফাতাহ মামুন ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডিএসসিসি
ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নবসম্পৃক্ত ৭২ নম্বর ওয়ার্ডে এখনও গড়ে উঠেনি ড্রেনেজ ব্যবস্থা। মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি ও বেকার সমস্যা এখানে প্রকট। খাল দখল করে প্রভাবশালীরা গড়ে তুলেছেন বহুতল ভবন।

রাস্তাঘাটের অবস্থা খুবই খারাপ। পানির জন্যও এলাকাবাসী রয়েছেন নিদারুণ কষ্টে। নেই কোনো ভালো হাসপাতাল বা শিক্ষাপ্রতিষ্ঠান। কোনো ডাম্পিং স্টেশন না থাকায় যত্রতত্র ফেলা হচ্ছে ময়লা-আবর্জনা।

ডোবা, নর্দমার দুর্গন্ধময় পানি, অপরিচ্ছন্ন এলাকা হওয়ায় মশা-মাছির উপদ্রবও অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। রয়েছে বিশুদ্ধ পানির অভাব, অনেক স্থানে হয়নি সড়ক, নেই খেলার মাঠ, কমিউনিটি সেন্টার, স্বাস্থ্য কেন্দ্র, সড়কবাতি না থাকায় সন্ধ্যা ঘনাতেই অন্ধকারে ডুবে যায় এলাকা।

বেওয়ারিশ কুকুরের উপদ্রব। অপরিকল্পিত ঘিঞ্জি পরিবেশে গাদাগাদি করে নির্মাণ করা হয়েছে অসংখ্য বাড়িঘর। ফলে নানা সমস্যায় জর্জরিত এ এলাকার মানুষ। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে একটি পুলিশ ফাঁড়ি স্থাপন আবশ্যক হয়ে দাঁড়িয়েছে।

মাণ্ডা খালপাড় থেকে সোনামিয়া রোডের পশ্চিম পাশ, সোনা মিয়া রোডের পূর্ব পাশ থেকে গনি মিস্ত্রি রাস্তার পশ্চিম পাশ, গণি মিস্ত্রি রাস্তার পূর্ব পাশ থেকে জেলেপাড়া রাস্তার পশ্চিম পাশ এবং জেলেপাড়া রাস্তার পূর্ব পাশ থেকে গ্রিন মডেল টাউন পর্যন্ত এলাকা নিয়ে গঠন করা হয়েছে ৭২ নম্বর ওয়ার্ড। মাণ্ডা ইউনিয়ন পরিষদকে ভেঙে গঠন করা হয়েছে ৭২ নম্বর ওয়ার্ড।

ইউনিয়নের ১, ২, ৩ ও ৪নং ওয়ার্ড নিয়ে গঠন করা হয়েছে সিটি কর্পোরেশনের ৭২ নম্বর ওয়ার্ড। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১২ হাজার ৫০০। পুরুষ ও নারী ভোটার সংখ্যা প্রায় সমান।

ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৫ জন। তারা হলেন- মাণ্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মুনির হোসাইন (লাটিম), মাণ্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাওন চৌধুরী (ঘুড়ি), ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সম্পাদক মো. শাহ আলম হক রিপন (রেডিও), মাণ্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল আলম শামীম (ব্যাডমিন্টন র‌্যাকেট) এবং স্বতন্ত্রপ্রার্থী শরিফ হোসেন (ঠেলাগাড়ি)।

কাউন্সিলর প্রার্থী মাণ্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. মুনির হোসাইন যুগান্তরকে বলেন, নানা সমস্যায় জর্জরিত ৭২ নম্বর ওয়ার্ড।

জনগণ আমাকে কাউন্সিলর নির্বাচিত করলে আমি ওয়ার্ডের জরুরি কাজগুলো সম্পাদন করব সবার আগে। জনগণকে সন্ত্রাস-চাঁদাবাজি ও মাদকমুক্ত ওয়ার্ড উপহার দেব।

শিক্ষার আলো সবার মাঝে ছড়িয়ে দেয়ার জন্য সার্বিক প্রচেষ্টা চালাব। তরুণ প্রজন্ম যেন মাদকের প্রতি আর না ঝুঁকে, খেলার মাঠ ও শরীররচর্চা কেন্দ্র করে তাদের মাঝে সুস্থ-জীবনধারা বিকাশের সুযোগ করে দেব।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সম্পাদক মো. শাহআলম হক রিপন বলেন, আমি দশ বছর মাণ্ডা ইউনিয়নের মেম্বার ছিলাম। সুখে-দুঃখে জনগণ আমাকে পাশে পেয়েছে।

এখনও জনগণের স্বতঃস্ফূর্ত সাড়া আমার পক্ষেই আছে। কাউন্সিলর নির্বাচিত হলে একটি ওয়াদাই করছি, অতীতের মতো সামনের দিনগুলোতেও ৭২ নম্বর ওয়ার্ডের জনগণ আমাকে পাশে পাবে। এলাকায় বেশ কিছু সমস্যা রয়েছে। সমস্যাগুলো সমাধানে আমি অঙ্গীকারাবদ্ধ।

মাণ্ডা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল আলম শামীম বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি।

কাউন্সিলর নির্বাচিত হলে জননেত্রী শেখ হাসিনার আদর্শ ও নীতিকে অনুসরণ করে ওয়ার্ডের টেকসই উন্নয়নের লক্ষ্যে ব্যবস্থা নেব। সমাজ থেকে অন্যায় প্রতিরোধ করে ন্যায়-নীতি প্রতিষ্ঠা করাই আমার অঙ্গীকার।

এ এলাকা থেকে মাদক সন্ত্রাস-চাঁদাবাজি শক্ত হাতে নির্মূল করব। অন্যায়ের সঙ্গে কখনই আপস করিনি, করবও না। এখানে শিক্ষার প্রতি জোর দেব। পাশাপাশি খেলার মাঠ, কমিউনিটি সেন্টার ও কবরস্থানের জন্য জায়গা বরাদ্দ দেয়া হবে।

ঘটনাপ্রবাহ : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×