পুরান ঢাকায় ২২ পলিথিন কারখানা সিলগালা

৮৫ টন পলিথিন জব্দ

  যুগান্তর রিপোর্ট ১৪ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পুরান ঢাকায় ২২ পলিথিন কারখানা সিলগালা
ছবি: যুগান্তর

আইন অমান্য করে পলিথিন তৈরি ও দাহ্য রাসায়নিক মজুদের দায়ে পুরান ঢাকার সোয়ারীঘাট এলাকার ২২টি কারখানাকে ২৬ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার দিনভর চালানো এ অভিযানে ৮৫ টন পলিথিন ও পলিথিন তৈরির উপাদান জব্দ করা হয়।

একই সঙ্গে বিচ্ছিন্ন করা হয় অবৈধ প্রতিষ্ঠানগুলোর বিদ্যুৎ সংযোগ। ঝুঁকিপূর্ণ তিনটি ভবন ভেঙে ফেলারও নির্দেশ দেয়া হয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সোওয়ারীঘাটের দেবী দাস লেন ও কামালবাগ এলাকার পলিথিন কারখানাগুলোয় বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত অভিযান চালানো হয়।

এ সময় সেখানে প্রচুর পরিমাণ পলিথিন ও পলিথিন তৈরির বিভিন্ন উপাদান পাওয়া যায়। পলিথিন উৎপাদন আগে থেকেই নিষিদ্ধ। পাশাপাশি এটি তৈরিতে ব্যবহৃত রাসায়নিক উপাদানগুলোও মারাত্মক দাহ্য পদার্থ। সেগুলো কোনোভাবে আগুনের সংস্পর্শে গেলে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটতে পারে।

এ কারণে এসব কারখানা সিলগালা করে দেয়া হয়। এছাড়া দেবী দাস লেনের তিনটি ছয়তলা ভবন ভেঙে ফেলার জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে (রাজউক) বলা হয়েছে।

আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×