এপ্রিল থেকে মতিঝিল-উত্তরা-ধানমণ্ডি রুটে চক্রাকার বাস সার্ভিস

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ছবি

গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ও যাত্রীদের সুবিধার্থে নগরীর ধানমণ্ডি, উত্তরা, মতিঝিলে পৃথক বাস সার্ভিস চালু হচ্ছে। এপ্রিল থেকে এর কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

ডিএসসিসি নগর ভবনের সভাকক্ষে বুধবার সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বাস রুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত কমিটির সভা শেষে এক ব্রিফ্রিংয়ে তিনি এ কথা জানান।

ডিএসসিসি মেয়র বলেন, চক্রাকার বাস সার্ভিসটি এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে প্রাথমিকভাবে চালু করা হবে। সংশ্লিষ্ট সবার সহযোগিতায় আমরা এ সেবাটি চালু করতে পারব বলে আশা করছি।

ব্রিফিংয়ের আগে ডিএসসিসি নগর ভবনের সভাকক্ষে ডিএসসিসি মেয়র ও গণপরিবহনের শৃঙ্খলা ফেরানোসংক্রান্ত কমিটির আহ্বায়ক মোহাম্মদ সাঈদ খোকনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান আবদুর রহমান, পরিবহন মালিক সমিতির প্রতিনিধি এনায়েতুল্লাহ খান প্রমুখ।

প্রসঙ্গত শিক্ষার্থী আন্দোলনের পর রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে কমিটি গঠন করা হয়।

গত বছর রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত এসংক্রান্ত একটি প্রজ্ঞাপন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ জারি করে।