জবিতে দু’দিনব্যাপী তৃতীয় সঙ্গীত উৎসব উদ্বোধন

  জবি প্রতিনিধি ২১ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জবিতে দু’দিনব্যাপী তৃতীয় সঙ্গীত উৎসব উদ্বোধন
ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী ‘তৃতীয় সঙ্গীত উৎসব-২০১৯’ উদ্বোধন করা হয়েছে। সকাল ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন চত্বরে এ অনুষ্ঠান উদ্বোধন করেন। সঙ্গীত বিভাগের উদ্যোগে এতে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে দোশ-বিদোশ বরেণ্য শিল্পীদের সঙ্গীত পরিবেশনা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রছাত্রী ও শিক্ষকদের পরিবেশনা, নৃত্যনাট্য, সেমিনার এবং সম্মাননা প্রদান।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সাংস্কৃতিক পরিমণ্ডলে কয়েক বছর ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পুনঃআবির্ভাব সফলতার সঙ্গে শুরু হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের সঙ্গে নাট্যকলা ও চারুকলা বিভাগ জাতীয় বিভিন্ন সাংস্কৃতিক প্রোগ্রামে অবদান রাখছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালা। উদ্বোধনী পর্বে সঙ্গীত বিভাগের চেয়ারম্যান ও সঙ্গীত উৎসব কমিটির আহ্বায়ক অণিমা রায়ের সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক আলী এফএম রেজোয়ান।

মঙ্গল প্রদীপ প্রজ্বালনের মধ্য দিয়ে উৎসবের শুরু হয়। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্বে চলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সঙ্গীত বিভাগের ছাত্রছাত্রী ও শিক্ষকদের পরিবেশনা। বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় ছিল সমবেত গান, নজরুল গীতি, দেশাত্মবোধক গান, রবীন্দ্রসঙ্গীত ও আঞ্চলিক ভাষায় গান।

বলা ৩টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সঙ্গীত পরিবেশন করেন বরেণ্য শিল্পী রথীন্দ্রনাথ রায়, অভিজিত কুণ্ড (ধ্রুপদ), সরকারি সঙ্গীত কলেজ, খায়রুল আনাম শাকিল, তপন চৌধুরী প্রমুখ। এছাড়াও সন্ধ্যা ৭টায় সঙ্গীত বিভাগের বিশেষ নিবেদন রবীন্দ্র নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ প্রদর্শিত হবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×