তুরাগতীরের ৯৯ অবৈধ স্থাপনা উচ্ছেদ

  তুরাগ ও ঢাকা (উত্তর) প্রতিনিধি ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তুরাগতীরের ৯৯ অবৈধ স্থাপনা উচ্ছেদ
তুরাগতীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ। ছবি: যুগান্তর

তুরাগ নদের তীরে উচ্ছেদ অভিযানের ২৯তম দিনে ছোট-বড় মিলিয়ে ৯৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহস কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ অভিযান পরিচালনা করে।

অভিযানে নেতৃত্ব দেন বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক একেএম আরিফ উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান। উচ্ছেদে জব্দ মালামাল নিলামে বিক্রি করে ২২ লাখ টাকা আদায় করা হয়েছে।

বুধবার সকালে তৃতীয় পর্যায়ের অভিযানের দ্বিতীয় দিনে টঙ্গির পূর্ব থানা এলাকা ও নগরীর তুরাগ থানার ভাটুলিয়া মৌজা এবং পুরান মন্ডল টেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অবৈধ স্থাপনা উচ্ছেদের মধ্য দিয়ে নদের সাড়ে চার একর জায়গা দখলমুক্ত হয়েছে বলে জানান বিআইডাব্লিউটিএ যুগ্ম-পরিচালক।

তিনি জানান, সকাল থেকে পরিচালিত অভিযানে ৬টি একতলা পাকা ভবন, তিনটি দোতলা, ৯টি আধাপাকা ভবন, ১৩টি টিনশেড ও ২৯টি টিনের ঘরসহ ১০টি বাউন্ডারি ওয়াল উচ্ছেদ করা হয়।

এছাড়াও পাথরের গদি ভরাট ও বালুর গদি উচ্ছেদ করা হয়। ৯ এপ্রিল শুরু হওয়া তৃতীয় পর্যায়ের অভিযান চলবে মোট ১২ কার্যদিবস।

প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক একেএম আরিফ উদ্দিন বলেন, তুরাগ তীরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদের কাজ শুরু হয়েছে। অবৈধ দখলদাররা যত প্রভাবশালীই হোক কাউকে ছাড় দেয়া হবে না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×