শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবিতে ২৫ ফেব্রুয়ারি মন্ত্রণালয় ঘেরাও

প্রগতিশীল ছাত্রজোটের সংবাদ সম্মেলন

  ঢাবি প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রশ্ন ফাঁস রোধে ‘ব্যর্থ’ হওয়ায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ দাবি করেছে প্রগতিশীল ছাত্রজোট। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। দাবি আদায়ে জোটের পক্ষ থেকে ২৫ ফেব্র“য়ারি রোববার শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করার ঘোষণা দেয়া হয়েছে।

প্রশ্ন ফাঁস রোধে ‘ব্যর্থ’ ও স্বঘোষিত ঘুষখোর আখ্যা দিয়ে শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক গোলাম মোস্তাফা। তিনি বলেন, এ শিক্ষামন্ত্রী শিক্ষার গুণগত মান বৃদ্ধি তো দূরের কথা শিক্ষা ব্যবস্থাকে অন্তঃসারশূন্য করেছে। শতভাগ পাসের পরিসংখ্যান করতে গিয়ে প্রশ্ন ফাঁসের ঘটনাকে উসকে দিচ্ছে। শিক্ষা খাতে ঘুষ-দুর্নীতির পসরা বসিয়েছে। এসব দুর্নীতির কথা শিক্ষামন্ত্রী নিজেই স্বীকার করে বলেছেন, তিনি নিজেও ঘুষ খান। আর তার কাছে আমাদের শিক্ষা ব্যবস্থা কোনোভাবেই নিরাপদ নয়। স্বঘোষিত দুর্নীতিবাজ ব্যক্তি হিসেবে তার নৈতিক ভিত্তি নেই শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালনের।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা, ছাত্র ইউনিয়ন সভাপতি জিএম জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (আরেক অংশ) সভাপতি ইমরান হাবিব রুমন, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবার কবীর, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ। সংবাদ সম্মেলন থেকে প্রগতিশীল ছাত্রজোট তিন দফা দাবিতে ২ দিনের কর্মসূচি ঘোষণা করে। তিন দফা দাবির মধ্যে রয়েছে- অবিলম্বে শিক্ষামন্ত্রীর পদত্যাগ; প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচার করা; শিক্ষা খাতে ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার করা। ২ দিনের কর্মসূচির মধ্যে রয়েছে- ১৪ ফেব্রুয়ারি প্রশ্ন ফাঁস বন্ধসহ তিন দফা দাবিতে সারা দেশে বিক্ষোভ এবং ২৫ ফেব্র“য়ারি দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter