বিনিয়োগের উৎকৃষ্ট খাত হচ্ছে শিক্ষা

ডিএমপি কমিশনার

  যুগান্তর রিপোর্ট ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিনিয়োগের সবচেয়ে উৎকৃষ্ট খাত হচ্ছে শিক্ষা। শিক্ষার উন্নয়ন হলে জঙ্গি, মাদকসহ অন্যান্য অপরাধ অনেকাংশে কমে যাবে। জাতিকে শিক্ষিত করতে পারলে এসব অপরাধ এমনিতেই চলে যাবে। রোববার ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপির শিক্ষাবৃত্তি ফান্ডে ইউসিবি ব্যাংকের ১০ লাখ টাকার চেক হস্তান্তর উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন। অনুষ্ঠানে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)-এর কর্মকর্তা ও ডিএমপির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ সময় ইউসিবি ব্যাংকের পক্ষ থেকে ডিএমপি কমিশনারের হাতে ডিএমপির শিক্ষাবৃত্তি ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন ইউসিবি ব্যাংক কর্মকর্তারা। এ সময় কমিশনার বলেন, গত বছর ডিএমপির নিজস্ব অর্থায়নে প্রায় দেড় কোটি টাকার একটি শিক্ষাবৃত্তি ফান্ড চালু করা হয়। যেখান থেকে দুটি ভাগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদস্যদের ছেলেমেয়েদের মেধাবৃত্তি ও শিক্ষা সহায়তা বৃত্তি প্রদান করা হয়। তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৪ হাজার সদস্যের মধ্যে ২৫ হাজার সদস্য নিুপদস্থ। যাদের অনেকের ছেলেমেয়ে মেধাবী। পড়াশোনা করছে মেডিকেল, ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে। এসব সদস্য তাদের বেতন দিয়ে বাড়িভাড়া, সংসার খরচের পাশাপাশি ছেলেমেয়েদের পড়াশোনার ব্যয়ভার অনেক সময় বহন করতে পারেন না।

২৪ ঘণ্টায় মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৪ : বিভিন্ন এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৩৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পুলিশের দাবি, গ্রেফতারকৃতরা মাদক ব্যবসা ও সেবনের অপরাধে অভিযুক্ত। তাদের কাছ থেকে ৫৫ গ্রাম ২৫৬২ পুরিয়া হেরোইন, ৩০৯ পিস ইয়াবা ট্যাবলেট ও ৬৪০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter