গানের রাজা হলেন খুলনার লাবিবা

  সাংস্কৃতিক রিপোর্টার ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গানের রাজা হলেন খুলনার লাবিবা
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার গানের রাজা খেতাব জিতেছেন খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা। ছবি: যুগান্তর

গানের রাজা ২০১৯ খেতাব জিতেছেন খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা। দেশে সৃজনশীল সঙ্গীতাঙ্গন উপহার দিতে প্রথমবার আয়োজিত হয় শিশুদের মনন বিকাশে গানের উৎসবনির্ভর রিয়েলিটি শো ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই গানের রাজা ’১৯।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে এই রিয়েলিটি শো’র মহোউৎসব অনুষ্ঠিত হয়।

সেখানেই বিজয়ী হিসেবে সবাইকে পেছনে ফেলে আলো ঝলমল মঞ্চের মহোৎসবে লাবিবার নাম ঘোষণা করা হয়। মহোৎসবে অতিথি বিচারকের আসনে ছিলেন উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা।

এ মহোৎসবের মাধ্যমে বাংলাদেশ খুঁজে পেল দেশসেরা ‘গানের রাজা’। পুরস্কার হিসেবে ‘গানের রাজা’কে দেয়া হয়েছে ৫ লাখ টাকা।

দ্বিতীয় স্থান অধিকারী নেত্রকোনার মো. শফিকুল ইসলাম পেয়েছে ৩ লাখ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী ময়মনসিংহের সিঁথি সরকার পেয়েছে ২ লাখ টাকা।

সবার জন্যই ছিল আরও আকর্ষণীয় পুরস্কার। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- রুনা লায়লা, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, এসিআই ফুডস্ লিমিটেডের ব্যাবসায় পরিচালক ফারিয়া ইয়াসমিন, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার এবং ইমপ্রেস গ্রুপের পরিচালনা পর্ষদ সদস্য মুকিত মজুমদার বাবু।

এ সময় উপস্থিত ছিলেন এ প্রতিযোগিতার প্রধান দুই বিচারক চ্যানেল আই সেরাকণ্ঠখ্যাত কোনাল ও ইমরান। অনুষ্ঠানে অংশ নেয়া প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘আমি আনন্দিত। বাচ্চারা সবার প্রিয়।

শিশু ও নারী নির্যাতন বন্ধের আহ্বান জানিয়ে রুনা লায়লা বলেন, তারা বাংলাদেশের ভবিষ্যৎ, সবার ভবিষ্যৎ, আমরা আছি তোমাদের পাশে।

বিচারকের আসন অলংকিত করার আহ্বান জানালে রুনা লায়লা বলেন, আমাদেরই গড়া দুটি বাচ্চা আজ বিচারকের আসনে বসে আছে। তারা ভালো করছে, ভালো গান গায়।’

অনুষ্ঠানের শুরুতে কবিতা আবৃত্তি করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বাচিকশিল্পী আসাদুজ্জামান নূর এমপি। এরপর আসাদুজ্জামান নূর শিশু ও নারী নির্যাতন বন্ধে দেশের সব মানুষের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন, শিশুরাই আমাদের ভবিষ্যৎ, আমাদের বিদায়ের পর তারাই আমাদের হাল ধরবে।’ স্বাগত বক্তব্যে ফরিদুর রেজা সাগর এবং সৈয়দ আলমগীর একই প্রত্যাশা ব্যক্ত করে দেশের সবার প্রতি আহ্বান জানান শিশু ও নারী নির্যাতন বন্ধের। মহোৎসবে শীর্ষ ৫ প্রতিযোগী লরা, লাবিবা, শফিকুল, পনি চামকা এবং সিঁথির সঙ্গে গান করেছেন যথাক্রমে আগুন, এসআই টুটুল, ডলি সায়ন্তনী, তপু এবং তপন চৌধুরী। বড়দের সঙ্গে বাচ্চাদের গান শোনার এক পর্যায়ে সিঁথি সরকারের গান শুনে রুনা লায়লা বলেন, আমার সুরে একটি গান আমি তোমাকে দিয়ে গাওয়াব।’ সিঁথি গান করছিল তপন চৌধুরীর সঙ্গে ‘তুমি আমার প্রথম সকাল...’ গানটি।

এরপর একঝাঁক সহশিল্পীর সঙ্গে একক পরিবেশনায় অংশ নেন পরীমনি এবং জুটি বেঁধে পারফর্ম করেন পূর্ণিমা ও রোশান। প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই-গানের রাজা, পাওয়ার্ড বাই এসিআই পিওর স্পাইসেস অনুষ্ঠানটি টিআরপি রিপোর্টের সর্বশেষ তথ্যানুযায়ী বাংলাদেশের সব টেলিভিশন অনুষ্ঠানের মধ্যে প্রথম অবস্থানে ছিল। ইউটিউব ও ফেসবুকে নিয়মিত লাখ লাখ দর্শক অনুষ্ঠানটি দেখে প্রশংসা করেছেন।

মহোৎসব উপস্থাপনা করেছেন লাক্স-চ্যানেল আই তারকা মুমতাহিনা টয়া ও শিশুশিল্পী সাহির। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তাহের শিপন। অনুষ্ঠানটি বাংলাদেশ তথা বিশ্বব্যাপী চ্যানেল আইয়ের পর্দায় সরাসরি উপভোগ করেছেন দর্শকরা।

গত ৬ মাস আগে সারাদেশ থেকে ৬ থেকে ১৩ বছর বয়সী ৫ হাজারের বেশি কোমলমতি শিশু এ রিয়েলিটি শো’র জন্য নিবন্ধিত হয়। তাদের মধ্য থেকে বাছাইকৃত ৫৪ জন প্রতিযোগীকে নিয়ে গ্রুমিং শেষে ৪০টি সফল পর্বের সম্প্রচার হয় চ্যানেল আইতে।

সেখান থেকে চূড়ান্ত পর্বের জন্য বিচারকরা নির্বাচন করে শীর্ষ ৫ প্রতিযোগীকে। তারা হল- মেফতাহুর জান্নাত লরা (চাঁপাইনবাবগঞ্জ), ফাইরুজ লাবিবা (খুলনা), মো. শফিকুল ইসলাম (নেত্রকোনা), পনি চামকা (রাঙ্গামাটি) এবং সিঁথি সরকার (ময়মনসিংহ)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×